ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ফেনীতে লেভেল ক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ, তিন বন্ধুসহ নিহত ৬

admin
এপ্রিল ৫, ২০২৪ ১০:২২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:ফেনীতে রেল ক্রসিংয়ে গেট না ফেলায় মালবাহী ট্রেনের সঙ্গে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় তিন বন্ধুসহ ছয়জন নিহত হয়েছে। শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীর ছাগলনাইয়া উপজেলার ফাজিলপুর রেলস্টেশন ও মুহুরীগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে মুহুরীগঞ্জ ব্রিজ ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে গেটম্যান পলাতক রয়েছেন বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার জাকির হাসান। নিহতরা হলেন-ট্রেনের ইঞ্জিনের সামনে থাকা কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়ন পরিষদের শাকতলা গ্রামের মোহাম্মদ রুহুল আমিনের ছেলে রিফাত (১৬), মোহাম্মদ ইয়াসিনের ছেলে সাজ্জাদ (১৬), নূর মোহাম্মদের ছেলে দ্বীন মোহাম্মদ (২২), বরিশাল জেলার উজিরপুর উপজেলার কাউয়ারাহা গ্রামের আবুল হাওলাদারের ছেলে ট্রাকের চালক মো. মিজান (৩২), কুমিল্লা জেলার লাকসাম উপজেলার মনোহরপুর এলাকার বাসিন্দা ট্রাকের সহকারী আবুল খায়ের (৪০) ও তার ছেলে আশিক (১৪)। আশিক চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।

ফেনীর রেলস্টেশন মাস্টার মোহাম্মদ হারুন জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী ‘চিটাগাং মেইল’ ট্রেনটি ফাজিলপুর রেলস্টেশন পার হয়ে মুহুরীগঞ্জের কাছাকাছি পৌঁছায়। এসময় ই/৩২(১) নম্বর রেলক্রসিংয়ের ওপর দিয়ে পার হতে গিয়ে একটি ট্রাক চলন্ত ট্রেনের সামনে পড়ে। ট্রেনের ধাক্কায় ট্রাকটি অনেক দূরে ছিটকে পড়ে। এতে ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয় ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর ট্রেনটি আবার পেছনের দিকে ফাজিলপুর স্টেশনে নিয়ে আসা হয়।

পরে বেলা ১১টা ৪৫ মিনিটে ট্রেনটি ফের চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেনীস্থ জিআরপি পুলিশের উপ-পরিদর্শক (এএসআই) শাহ আলম বলেন, ঘটনাস্থল থেকে মিজান ও আবুল খায়েরকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর দিকে ঘটনাস্থল থেকে অপর আহত ব্যক্তি আশিক (১৪)কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে শুনেছি।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাসান ইমাম জানান, নিহত দুইজনের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর রেললাইনের ওপর পড়ে থাকা ট্রাকটি সরিয়ে নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ফেনীর পুলিশ সুপার মো. জাকির হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মেইল ট্রেন অতিক্রম করার সময় গেট ব্যারিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। ঘটনার সময় গেটম্যান দায়িত্বরত ছিলেন না বলে জানা গেছে। দুর্ঘটনার পর থেকে গেটম্যান মো. সাইফুল পলাতক আছেন। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।’

ঈদের কেনাকাটা হলো না ৩ বন্ধুর: ঈদের কেনাকাটা করতে ১১ বন্ধু নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশন থেকে ট্রেনযোগে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেন। ট্রেনে ওঠার আগে স্টেশন থেকে সেলফি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন তারা। পথে ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন রেলগেটে ক্রসিংয়ে বালুবাহী ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের মৃত নুর হোসেনের ছেলে দীন মোহাম্মদ (২২), রুহুল আমিনের ছেলে রিফাত (১৭) ও ইয়াছিনের ছেলে মো. সাজ্জাদ হোসেন (১৭)। এ ছাড়া দুর্ঘটনায় ট্রাকচালক মিজানুর রহমান ও সহকারী আবুল খায়ের এবং আশিক (১৪) নামের এক যাত্রী নিহত হয়েছেন ।

নিহতদের বন্ধু কেফায়েত উল্যাহ বলেন, ঈদের কেনাকাটা করতে চট্টগ্রাম যাওয়ার জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টায় ট্রেনে ওঠে আমরা ১১ জন চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হই। ফেনী স্টেশনে যাওয়ার পর আমরা সকলে ট্রেনের সিটে বসে পড়ি। স্টেশন ছাড়ার পর দ্বীন মোহাম্মদ, রিফাত ও সাজ্জাদ ট্রেনের ইঞ্জিনের সামনে গিয়ে বসে। ফেনীর ফাজিলপুর এলাকায় একটি বালুর ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। এতে আমাদের ৩ বন্ধুসহ কয়েকজন নিহত হয়েছেন। পরে ট্রেনটি একটু সামনে গিয়ে দাঁড়িয়ে থাকলে আমরা নেমে পড়ি এবং স্থানীয়দের সহযোগিতায় একটি মাইক্রোবাসে করে তাদের লাশ বাড়িতে নিয়ে আসি।

নিহত সাজ্জাদের পিতা ইয়াছিন বলেন, সেহেরি খেয়ে তারা বেরিয়ে যায়। সকালে আমি ঘাঁস কাটতে মাঠে চলে যাই। মাঠে থাকা অবস্থায়ই দুর্ঘটনার খবর পাই। চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের জানান, আমার এলাকার বেশ কয়েকজন যুবক ও কিশোর ঈদের কেনাকাটা করতে একযোগে ট্রেনে করে চট্টগ্রাম যাচ্ছিল বলে শুনেছি। পথিমধ্যে ফেনীর ফাজিলপুর এলাকায় বালুবাহী ট্রাকের সঙ্গে ট্রেনের দুর্ঘটনা ঘটে। এতে আমার এলাকার ৩ জন নিহত হয়েছে। বিকালে তাদের জানাজা শেষে একই গোরস্থানে দাফন করা হয়েছে। তারা সকলে ওয়ার্কসপ ও বিভিন্ন দোকানে চাকরি করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।