ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ফের বাড়ল ডিজেল, পেট্রল ও অকটেনের দাম

admin
মে ৩১, ২০২৪ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে গত মার্চ থেকে জ্বালানি তেলের স্বয়ংক্রিয় মূল্য নির্ধারণ করছে সরকার। এ হিসাবে প্রতি মাসে নতুন দাম ঘোষণা করা হচ্ছে। প্রথম দুই দফায় ঘোষিত প্রজ্ঞাপনে দাম কমার পর দুই দফা বাড়ল।

বৃহস্পতিবার (৩০ মে) রাতে জ্বালানি তেলের নতুন মূল্যের প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। এতে নতুন করে দাম বাড়ানো হয়েছে অকটেন, পেট্রোল ও ডিজেলের।

প্রজ্ঞাপন অনুযায়ী, এ দফায় অকটেনের দাম ১৩১ টাকা, পেট্রোলের দাম ১২৭ টাকা ও ডিজেলের দাম ১০৭ টাকা ৭৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে সরকার প্রতিমাসে জ্বালানি তেলের নতুন মূল্য সমন্বয় করে থাকে। প্রাইসিং ফর্মুলার আলোকে ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের মূল্য ০.৭৫ টাকা এবং পেট্রোলে ও অকটেনের মূল্য ২.৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।

বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কিছুটা কমলেও মার্কিন ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়নের কারণে মূল্য সমন্বয়ের পর দেশে জ্বালানি তেলের দাম বেড়েছে।সমন্বয়কৃত নতুন মূল্য ১ জুন থেকে কার্যকর হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।