ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ফ্লোরিডায় বৃষ্টি, ভেসে যেতে পারে পাকিস্তানের সুপার এইটের স্বপ্ন

admin
জুন ১৩, ২০২৪ ১১:৩৩ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক:১৪ই জুনের আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ নিয়ে কপালে ভাঁজ পড়েছে বাবর আজমদের। টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে ফ্লোরিডায়। আর তাতেই ভেসে যেতে পারে পাকিস্তানের সুপার এইটের স্বপ্ন।
‘এ’ গ্রুপে থাকা দলগুলোর মধ্যে পাকিস্তান, আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ভারত ফ্লোরিডার লডারহিলে লড়বে প্রথম রাউন্ডের শেষ ম্যাচগুলোতে। এর মধ্যে একটি ম্যাচে চোখ বাবর আজমদের। আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচে যুক্তরাষ্ট্র জিততে পারলেই সুপার এইট নিশ্চিত করে ফেলবে, আর কপাল পুড়বে পাকিস্তানের। কারণ এই গ্রুপ থেকে ভারত সুপার এইট নিশ্চিত করে ফেলেছে। এখন আর ১টি দলই যেতে পারবে সুপার এইটে।

বিশ্বকাপের এ-গ্রুপের ৫টি দলের মধ্যে কেবল ভারতের শেষ ম্যাচ নিয়ে বিশেষ আগ্রহ নেই। ইতোমধ্যে ৩টি ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইটের যোগ্যতা অর্জন করেছে। বাকি চারটি দল পাকিস্তান, আমেরিকা, কানাডা ও আয়ারল্যান্ডের মধ্যে ১টি দল সুপার এইটের টিকিট হাতে পাবে। চারটি দলই এখনও খাতায়-কলমে সুপার এইটের দৌড়ে টিকে রয়েছে।

সুতরাং ফ্লোরিডার ম্যাচগুলো এ-গ্রুপের চারটি দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ।

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, এই মুহূর্তে ফ্লোরিডার আবহাওয়ার যা গতিবিধি, তাতে নির্বিঘ্নে ম্যাচ আয়োজন নিয়ে দেখা দিয়েছে ঘোর সংশয়। ফ্লেরিডায় তুমুল বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। রাস্তা-ঘাট পানিতে ডুবে গেছে। ভয়াবহ বন্যার আশঙ্কা করা হচ্ছে। জরুরি অবস্থাও জারি করা হতে পারে বলে জানিয়েছে আন্তর্জাতিক মিডিয়াগুলো।

এর মধ্যে আবহাওয়ার অভাবনীয় উন্নতি না হলে ফ্লোরিডায় বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা কঠিন হয়ে দাঁড়াবে। শেষমেশ খেলা না হলে সব থেকে বড় ক্ষতি হবে পাকিস্তানের। প্রথমত যুক্তরাষ্ট্র  বনাম আয়ারল্যান্ড ম্যাচ যদি বৃষ্টিতে ভেস্তে যায়, তবে ১ পয়েন্ট পেয়ে যাবে যুক্তরাষ্ট্র। সেক্ষেত্রে তারা ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে চলে যাবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ হারুক বা জিতুক, বিদায় নিতে হবে পাকিস্তানকে।

এ’ গ্রুপের বাকি থাকা ম্যাচগুলোতে পাকিস্তানের সামনে সমীকরণ হচ্ছে, ১৪ই জুন যুক্তরাষ্ট্রের সঙ্গে আয়ারল্যান্ডকে জিততে হবে। ১৬ই জুন আয়ারল্যান্ডকে হারাতে হবে পাকিস্তানের। আর আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচটি ভেসে গেলে সুপার এইটের কোনো আশাই বাকি থাকবে না পাকিস্তানের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।