ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বঙ্গবন্ধু টানেল-পূর্বাচলে নতুন ৪ থানা, হচ্ছে ৫ পৌরসভা

admin
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ১১:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নির্মিত বঙ্গবন্ধু টানেল এবং ঢাকার পূর্বাচল এলাকার নিরাপত্তায় নতুন চারটি থানা গঠনের প্রস্তাব করা হয়েছে। এছাড়াও দেশে আরও পাঁচটি পৌরসভাসহ দুই ডজন প্রস্তাব উঠছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায়। নতুন বিভাগ, জেলা, উপজেলা, সিটি করপোরেশন, পৌরসভা, থানা গঠন বা স্থাপনের প্রস্তাব এবং সম্প্রসারণ বা পুনর্গঠনের জন্য সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটিতে (নিকার) অনুমোদন করা হয়। নতুন সরকারের প্রথম নিকার সভায় ২৪ প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। সভার তারিখ নির্ধারণ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
নতুন করে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা পৌরসভা, পাবনার সাথিয়া উপজেলাধীন কাশিনাথপুর পৌরসভা, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলাধীন সাদুল্লাপুর পৌরসভা, খুলনার পাইকগাছার বিনোদগঞ্জ পৌরসভা এবং কুড়িগ্রামের রৌমারী উপজেলার অন্তর্গত রৌমারী পৌরসভা গঠনের প্রস্তাব করেছে স্থানীয় সরকার বিভাগ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সাংগঠনিক কাঠামোতে নতুন চারটি থানা স্থাপনের প্রস্তাব করা হয়েছে। সেগুলো, বঙ্গবন্ধু টানেলের পূর্ব থানা, বঙ্গবন্ধু টানেলের পশ্চিম থানা, কাট্টলী থানা এবং মোহরা থানা। চট্টগ্রামের রাউজান থানাকে বিভক্ত করে দক্ষিণ রাউজান থানা স্থাপনের প্রস্তাব করা হয়েছে। ঢাকার নবাবগঞ্জ থানাধীন গালীপুর তদন্ত কেন্দ্রকে থানায় উন্নীত করে কোমরগঞ্জ থানা স্থাপনের প্রস্তাব করা হয়েছে।
মাদারীপুরের শিবচর ধানাধীন বাঁশকান্দি ও বহেরাতলা উত্তর ইউনিয়নের সমন্বয়ে বাঁশকান্দি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের প্রস্তাব দেওয়া হয়েছে। পিরোজপুর জেলার সদর থানাধীন সিকদার মল্লিক ইউনিয়নের দক্ষিণ গাবতলী পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের প্রস্তাব করা হয়েছে। নিকার সভার জন্য বান্দরবান পার্বত্য জেলাকে ‘এ’ ক্যাটাগরির জেলা হিসেবে বহাল, মাদারীপুর জেলাকে ‘বিশেষ ক্যাটাগরির’ জেলায় উন্নীতকরণ এবং মেহেরপুর জেলাকে ‘সি’ ক্যাটাগরির জেলা থেকে ‘বি’ ক্যাটাগরির জেলায় উন্নীতকরণে প্রস্তাব দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন মাঠপর্যায়ের উপজেলা-থানা নির্বাচন অফিসের প্রমিত জনবল কাঠামো সংশোধনের প্রস্তাব দিয়েছে কমিশন।কক্সবাজারের ঈদগাঁও, মাদারীপুরের ডাসা ও সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলা পরিষদ চেয়ারম্যানের অফিস সেটআপ-সংশোধনের প্রস্তাব দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। এদিকে ‘পদ্মা’ ও ‘মেঘনা’ নামের যে দুই বিভাগ গঠনের আলোচনা ছিল তার প্রস্তাব পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।