ঢাকা১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বসন্ত ও ভালোবাসা দিবস একইদিনে হওয়ায় বিপাকে ব্যবসায়ীরা

admin
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ১০:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

সংশোধীত বর্ষবঞ্জীতে ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন একই দিনে হওয়ায় এবার ফুল বেচাকেনা অনেকটাই কমে যাবে। এমন শঙ্কা ব্যবসায়ী ও ফুলচাষীদের। তারা বলছেন, এর ফলে ক্ষতিগ্রস্ত হতে পারেন ফুল বিক্রি করে জীবিকা নির্বাহ করা মানুষরা।
সাভারের বিরুলিয়া ইউনিয়নের গোলাপ গ্রামের ফুলচাষি সাবেদ আলী বলেন, ফুলের কোয়ালিটি ভাইরাসে নষ্ট করে ফেলেছে। তারপরও আল্লাহ এখন যেগুলো রেখেছে আলহামদুলিল্লাহ ভালোই। ফেব্রুয়ারি মাসে বসন্ত ভালোবাসা দিবস আছে। তাই ভালো কিছু হবে।

কিন্তু, সেই আশায় গুড়েবালি যে পড়তে যাচ্ছে, তার আভাস পাওয়া গেলো ফুল বিক্রেতাদের কথায়। তারা বলছেন, আগে বসন্ত ও ভালোবাসা দিবস আলাদা আলাদা দিনে হওয়ায় কেনাবেচা হতো বেশি। কিন্তু সংশোধিত বর্ষপঞ্জিতে একি দিনে পড়েছে দুই দিবস। ফলে ভাটা পড়বে বিক্রিতে।
ফুল বিক্রেতারা বলেন, আগে যেমন দুই দিনে বিক্রি করতাম দুই ভাবে। এখন তো একদিনে হওয়াতে আমাদের বেচাকেনা সেরকম হবে না।
একি কথা বলছেন ব্যবসায়ী নেতারাও। তবে সংকট থাকলেও এবারো বেচাকেনা অন্তত ২ হাজার কোটি টাকার হবে বলে মনে করেন তারা।

বাংলাদেশ ফ্লাওয়ার্স সোসাইটির হিসেবে দেশের বাজারে অন্যান্য ফুল পাওয়া গেলেও চাহিদা মুলত বেশি গোলাপ, রজনীগন্ধা, গ্লাডিওলাস, জারবেরা, গাঁদা, ও লিলিয়াম ফুলের।কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে প্রায় ১৩ হাজার হেক্টর জমিতে ফুল চাষ হয়। যা থেকে পাওয়া যায় ৩৫ হাজার টনের বেশি ফুল ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।