ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বাংলাদে‌শিদের জন্য ১২ ক্যাটাগরির ভিসা চালু করছে ওমান

admin
মে ৩০, ২০২৪ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : বাংলাদেশি নাগরিকদের জন্য আংশিকভাবে ভিসা চালু করার ঘোষণা দিয়েছে ওমান সরকার। বুধবার বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের চেয়ারম্যান সিরাজুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, মোট ১২ ক্যাটাগরিতে পুনরায় ভিসা চালুর কথা জানিয়েছে ওমান সরকার। ১২টি ক্যাটাগরির মধ্যে রয়েছে ফ্যামিলি ভিসা, জিসিসি দেশে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভিজিট ভিসা, ডাক্তারি  ভিসা, ইঞ্জিনিয়ার ভিসা, নার্স  ভিসা, শিক্ষক  ভিসা, একাউন্টেন্ট  ভিসা, বিনিয়োগকারী ভিসা এবং সব ধরনের অফিসিয়াল ভিসা।

এর আগে ৩১অক্টোবর, ২০২৩-এ সমস্ত বিভাগে বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা প্রদান নিষিদ্ধ করে ওমান। এরপর থেকেই দেশটিতে বাংলাদেশি নাগরিকদের আগমন ৫০% এরও বেশি কমে যায়। সেপ্টেম্বরে, বাংলাদেশিদের আগমন পরিসংখ্যান ছিল ২৮ হাজার ২০১ জনে যা কয়েক মাসের মধ্যে ৫০ শতাংশেরও বেশি হ্রাস পায়।
৩১ অক্টোবর জারি করা একটি সার্কুলারে, রয়্যাল ওমান পুলিশ (আরওপি) বাংলাদেশি নাগরিকদের জন্য সমস্ত বিভাগে ভিসা প্রদান স্থগিত করার ঘোষণা দেয়। সেসময় এক বিবৃতিতে আরওপি জানায়, ‘রয়্যাল ওমান পুলিশ, কিছু  ভিসা  নীতিগুলিকে  পর্যালোচনার মধ্যে রেখে ওমান  সালতানাতে আগত সমস্ত  ধরণের পর্যটক এবং ভিজিট ভিসাকে কাজের ভিসায় রূপান্তর করার প্রক্রিয়া স্থগিত করার ঘোষণা করেছে।’

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।