ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বাংলাদেশি শিক্ষার্থীদের বিনামূল্যে পড়ালেখার সুযোগ দিচ্ছে চীন

admin
জুন ১, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  বিশ্বের সেরা একশ’টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে থাকা চীনের ১০টি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি কিছু শিক্ষার্থীকে সম্পূর্ণ বিনামূল্যে লেখাপড়ার সুযোগ দিয়েছে চীন। বিল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টার এবং মালিশাএডু’র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত চাইনিজ এডুকেশন এক্সপোতে এই সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

গতকাল রাজধানীর ডেমরায় ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত এক্সপোতে চায়নার শীর্ষ ১০টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এর আগে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয়া সেরা ১০ জন বিনামূল্যে লেখাপড়ার সুযোগ পাবে তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে।

এর বাইরে বাংলাদেশের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ফ্রি স্কলারশিপ দেয়া হবে। এরমধ্যে রয়েছে ফ্রি আবাসন সুবিধাসহ প্রতি মাসে নগদ ৪০ হাজার টাকা।এক্সপোতে ঢাকায় চায়না দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৃত্তির ঘোষণা দেন মালিশাএডু’র চেয়ারম্যান প্রকৌশলী কোরবান আলী ও ব্যবস্থাপনা পরিচালক ড. মারুফ মোল্লা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।