ঢাকা১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বাংলাদেশের দূর্জয়ের রেকর্ড ভাঙলেন দক্ষিণ আফ্রিকার নিল

admin
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৪:২০ অপরাহ্ণ
Link Copied!

এমনিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে টস করতে নেমেই রেকর্ড বইয়ে জায়গা পেয়ে যান দক্ষিণ আফ্রিকার নিল ব্রান্ড। অধিনায়ক হিসেবে অভিষেক টেস্ট খেলতে নেমেছেন। এবার বাংলাদেশের নাঈমুর রহমান দূর্জয়ের রেকর্ড ভেঙে সেটিকে রাঙিয়ে রাখলেন এই প্রোটিয়া ক্রিকেটার।
নিল মূলত ব্যাটার, বোলিং করেন মাঝেমধ্যে। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫১ ম্যাচ খেলেও কখনও ৫ উইকেটের স্বাদ পাননি তিনি। সেই নিল টেস্ট অভিষেকেই শিকার করলেন ৬ উইকেট! নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টের প্রথম ইনিংসে বাঁহাতি স্পিনে ১১৯ রান খরচায় ৬ উইকেট নেন নিল। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে অধিনায়ক হিসেবে টেস্ট অভিষেকে ৬ উইকেট শিকারের কীর্তি এতদিন ছিল শুধুই বাংলাদেশের নাঈমুর রহমান দূর্জয়ের। ২০০০ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে ১৩২ রানে ৬ উইকেট নেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।
অধিনায়ক হিসেবে নিল ও দূর্জয় ছাড়া মাত্র একজন ক্রিকেটার টেস্ট অভিষেকে ৫ উইকেট নেন ইংল্যান্ডের অব্রে স্মিথ। সেটাও ১৩৫ বছর আগের ঘটনা। ১৮৮৯ সালের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গেবেখায় (তখনকার পোর্ট এলিজাবেথ) ১৯ রানে ৫ উইকেট নেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।