ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বাংলাদেশে পরিবেশবান্ধব কারখানা এখন ২১৮টি

admin
মে ৩০, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : দেশের তৈরি পোশাকশিল্পের আরও একটি কারখানা পরিবেশবান্ধব সনদ পেয়েছে। স্বীকৃতি পাওয়া প্রতিষ্ঠানটি রাজধানীর উত্তরা কাচকুরায় অবস্থিত কেসি জ্যাকেট ওয়্যার। বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। ফলে দেশে পরিবেশবান্ধব কারখানার সংখ্যা বেড়ে দাঁড়াল ২১৮-তে।

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সূত্রে জানা যায়, চলতি বছর এখন পর্যন্ত ১২টি তৈরি পোশাক কারখানা পরিবেশবান্ধব সনদ পেয়েছে; এর মধ্যে আটটি প্লাটিনাম ও চারটি গোল্ড ক্যাটাগরির।

কারখানাটি যুক্তরাষ্ট্রের ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিল (ইউএসজিবিসি) থেকে পরিবেশবান্ধব সনদ পেয়েছে। বিশ্বের শীর্ষস্থানীয় ১০টি পরিবেশবান্ধব কারখানার ৯টিই এখন বাংলাদেশে।

বিজিএমইএর তথ্যানুযায়ী, পরিবেশবান্ধব ২১৮ কারখানার মধ্যে লিড প্লাটিনাম ৮৪টি, লিড গোল্ড ১২০, লিড সিলভার ১০ ও সার্টিফায়েড চারটি। অর্থাৎ ৩৮ দশমিক ৫৩ শতাংশ কারখানা লিড প্লাটিনাম সনদ পেয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।