ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বাগেরহাটে বিনামূল্যে কৃষি উপকরণ পেলেন ৭৫০ কৃষক

admin
নভেম্বর ৫, ২০২৩ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে ৭৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। রবিবার (০৫ নভেম্বর) বেলা ১১টায় বাগেরহাট সদর উপজেলার সুলতানপুর গ্রামের কৃষকদের মাঝে এই উপকরণ বিতরণ করা হয়।

 

পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের সহযোগিতায় এবংঢাকা ব্যাংক লিমিটেডের অর্থায়নে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শংকর কুমার মজুমদার। এসময়, খুলনা মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা. জাহিরুল ইসলাম, ঢাকা ব্যাংক লিমিটেড, খুলনা শাখার ম্যানেজার সিনিয়র সহকারি ভাইস প্রেসিডেন্ট এএফএম মাহমুদুর রহমান, পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড-এর জেনারেল ম্যানেজার এসএম মোজাম্মেল হোসেন, জোনাল ম্যানেজার আঃ হান্নান, বাগেরহাট সদর উপজেলা কৃষি কর্মকর্তা তন্ময় দত্ত, উপ সহকারী কৃষি কর্মকর্তা সুদিন দাসসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এদিন, প্রতি কৃষককে পেট্রোকেম হাইব্রিড ধান-৬সহ ১৩ ধরণের ৭০ কেজি উপকরণ দেওয়া হয়। উপকরণগুলো হচ্ছে, ইউরিয়া, টিএসপি, পটাশ, পেট্রোজিংক, পেট্রোজিপ, পেট্রোবোরন, পেট্রোম্যাগ, সালফিন,ফারটেরা, কাটাপ, কোরাজেন, কিল্টার।

বিনামূল্যে পাওয়া এসব উপকরণ কৃষকদের ধানের ফলন বৃদ্ধি করবে দাবি আয়োজকদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।