ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বাগেরহাটে ১৭০৪০০ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

admin
ডিসেম্বর ৭, ২০২৩ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি ।।

বাগেরহাটে ১ লাখ ৭০ হাজারের অধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। আসছে ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় বাগেরহাট জেলার ৯টি উপজেলা ও দুইটি পৌরসভায় ১ লাখ ৭০ হাজার ৪০০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ।

 

সিভিল সার্জন বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আসছে ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় বাগেরহাট জেলাতেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরই অংশ হিসেবে জেলার ৯টি উপজেলা ও দুইটি পৌরসভার ১ হাজার ৮৫৮টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭০ হাজার ৪০০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদুজ্জামান, ডা. মেহেদী হাসান, বাগেরহাট প্রেসক্লাব সভাপতি নীহার রঞ্জন সাহা, প্রবীণ সাংবাদিক অধ্যাপক এ বি এম মোশাররফ হুসাইনসহ বাগেরহাটে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।