ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাট জেলায় ইংরেজি ভাষায় ডিবেটিং ক্লাবের যাত্রা শুরু

admin
জানুয়ারি ২০, ২০২৪ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

প্রান্তিক শিক্ষার্থীদের বিতর্ক চর্চার জন্য বাগেরহাটের মোরেলগঞ্জে ইংরেজি ভাষায় ডিবেটিং ক্লাব স্থাপন করা হয়েছে।  মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারেক সুলতানের উদ্যোগে উপজেলা পরিষদের পুরাতন ভবনে শুক্রবার সকালে ভার্চুয়ালি এই ক্লাবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)অরবিন্দ বিশ্বাস, মোরেলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. শাহ-ই- আলম বাচ্চু, গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ভার্চুয়ালি উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন বলেন, ক্লাবটি উপজেলা পর্যায়ের প্রান্তিক শিক্ষার্থীদের বিতর্ক চর্চা ও আন্তর্জাতিক ভাষা শেখার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ ছাড়াও ক্লাবে বৃটিশ কাউন্সিলের প্রশিক্ষিত শিক্ষক দ্বারা সম্পূর্ণ বিনামূল্যে প্রান্তিক শিক্ষার্থীদের ডিবেটিং এবং আন্তর্জাতিক ভাষা প্রশিক্ষন দেওয়া হবে। উপজেলার সকল ইংরেজি বিষয়ক শিক্ষকদের ০৩দিন ব্যাপী টিওটি (ট্রেইনিং অফ দ্যা ট্রেইনার্স) প্রশিক্ষণ প্রদান করা বলেও জানান তিনি।

 ক্লাবে ৮৭৪টি ডিকশনারিসহ বিভিন্ন পুস্তক রয়েছে।  ক্লাবের উদ্বোধনী দিনে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৪টি দল ইংরেজিতে বিষয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।