ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বাগেরহাট-৪-আসন বিএনএম এর প্রার্থী হওয়ায় কৃষক লীগ নেতাকে স্থায়ী বহিস্কার

admin
ডিসেম্বর ২, ২০২৩ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

বাগেরহাট: বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী হওয়ায় কৃষক লীগের বাগেরহাট জেলা শাখার সহসভাপতি মো. রেজাউল ইসলাম রাজুকে সংগঠন থেকে স্থায়ীভাবে অব্যহতি দেওয়া হয়েছে। শনিবার (০২ ডিসেম্বর) সকালে বাগেরহাট জেলা কৃষক লীগের সভাপতি শেখ আবুল হাসেম শিপন ও সাধারণ সম্পাদক মোঃ মনি মল্লিক স্বাক্ষরিত চিঠিতে বহিস্কারের তথ্য জানানো হয়।

ওই চিঠিতে বলা হয়, দীর্ঘদিন যাবৎ বিতর্কিত বেশকিছু ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা জেলা কৃষকলীগ পর্যালোচনা করিয়া অনুভব করি, আপনার কর্মকান্ড সম্পূর্ণ দলীয় শৃঙ্খলার পরিপন্থি। সুতার আপনাকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় সকল কর্মকান্ড হইতে স্থায়ীভাবে  অব্যাহতি প্রদান করা হইল।

বাগেরহাট জেলা কৃষক লীগের সভাপতি শেখ আবুল হাসেম শিপন বলেন, দলীয় শৃঙ্খলার পরিপন্থি কার্যক্রমের কারণে সর্বসম্মতিক্রমে রেজাউল ইসলাম রাজুকে সংগঠন থেকে স্থায়ীভাবে অব্যহতি অব্যহতি প্রদান করা হয়েছে। বিষয়টি কেন্দ্রীয় কমিটিকেও জানানো হয়েছে।

সদ্য নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল বিএনএম থেকে বাগেরহাট-৪ আসনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ায় ব্যপক আলোচিত-সমালোচিত হন জেলা কৃষক লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম রাজু। বৃহস্পতিবার বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমে শেষে সাংবাদিকরা তার কাছে দলের জেলা কমিটির সভাপতি, কেন্দ্রীয় কমিটির মহাসচিবসহ শীর্ষ নেতাদের নাম জানতে চাইলেও তিনি বলতে পারেন নি। বলতে পারেননি জেলা কার্যালয়ের ঠিকানাও।

বাগেরহাট-৪ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম)-এর রেজাউল ইসলাম রাজু ছাড়াও ৬জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরা হলেন, জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি, জাকের পার্টির বাদল রেজা, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মুহাম্মদ লোকমান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মুহাম্মদ বদরুজ্জামান, তৃনমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা এম আর জামিল হোসাইন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।