ঢাকা২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বাঘাইছড়ি উপজেলা নির্বাচন ফের স্থগিত

admin
জুন ৮, ২০২৪ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। শনিবার (৮ জুন) বৈরী আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত করলো নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শিরীন আক্তার বলেন, অনিবার্য কারণবশত নির্বাচন স্থগিত করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন খান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে আগামীকাল (৯ জুন) বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে।

এদিকে আগামীকাল এই উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও শনিবার (৮ জুন) ‘সুষ্ঠুৃ ও শান্তিপূর্ণ’ নিবার্চনের দাবিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সকাল থেকে সড়ক অবরোধ পালন করছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। বাঘাইছড়ি উপজেলা নিবার্চনে দলটি ইতিময় চাকমা অলিভ নামের এক প্রার্থীর সমর্থনে এই অবরোধের ডাক দিয়েছে।

এর আগে, ইউপিডিএফ রাঙামাটি ইউনিট প্রধান সংগঠক সচল চাকমা বলেন, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী এজেন্টদের হুমকি প্রদান ও নির্বাচনে অবৈধ প্রভাব খাটানোর জন্য সন্ত্রাসী বাহিনীর উপস্থিতির জন্য বাঘাইহাটে সশস্ত্রভাবে অবস্থানের প্রতিবাদে এবং বাঘাইহাট থেকে তাদেরকে গ্রেপ্তারসহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে শনিবার সকাল-সন্ধ্যা অবরোধ পালন করছে দলটি।

অবরোধের সমর্থনে শনিবার সকাল থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কের বিভিন্ন অংশে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে পথ রোধ করা হয়। অবরোধের কারণে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে সাজেকে অবস্থানরত পর্যটকরা সাজেক ত্যাগ করতে না পারলেও দুপুরে সেনাবাহিনীর সহায়তায় তাদের সাজেক ত্যাগের কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ মে দেশের সবচেয়ে বড় ও সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড়ের কারণে নির্বাচন স্থগিত করা হয়। স্থগিত হওয়া নির্বাচন ৯ জুন হওয়ার কথা ছিল। তবে আবারও তা স্থগিত করা হলো। এই উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুই জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী লড়ছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।