ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

‘বাদ পড়ে আমার জন্য ভালো হয়েছে’

admin
এপ্রিল ২৮, ২০২৪ ২:১৩ অপরাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  ওয়ানডে আর টেস্ট দলে টিম ম্যানেজমেন্টের কাছে যিনি অনেকটাই ‘অটোমেটিক চয়েস’, সেই মেহেদী হাসান মিরাজ জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে ১৭ জনের প্রস্তুতি ক্যাম্পেও জায়গা পাননি।

ধু এবারই নয়, গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরেও টি-টোয়েন্টি থেকে বাদ পড়তে হয়েছে মিরাজকে। অথচ সেই সিরিজের আগে তিনি ছিলেন টি-টোয়েন্টি দলের ‘সহঅধিনায়ক’।

মিরাজের পর আন্তর্জাতিক ক্রিকেটে আসা শেখ মাহেদী ২০ ওভারের ক্রিকেটে দলের নিয়মিত মুখ হয়ে উঠেছেন। পাওয়ার প্লে কিংবা ইনিংসের মাঝে তার কার্যকরী অফ স্পিন আর যে কোনো পজিশনে ঝড় তোলার সহজাত বৈশিষ্ট্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ধারাবাহিক হতে সহায়তা করেছে শেখ মেহেদীকে। বাংলাদেশ দল এখন পেয়ে গেছে লেগ স্পিনার রিশাদ হোসেনকেও।

তিনিও ব্যাটিং অর্ডারের নিচের দিকে তুলতে পারেন ঝড়। আর অভিজ্ঞ সাকিব আল হাসান তো আছেনই। দলে এত স্পিনিং অলরাউন্ডার সতীর্থদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মিরাজ একটু নয়, বেশ পিছিয়ে পড়েছেন।

জিম্বাবুয়ে সিরিজই শুধু নয়, বাস্তবতা বলছে— মিরাজের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের দরজাও হয়তো বন্ধ হয়ে গেছে। টেস্ট আর ৫০ ওভারের ক্রিকেটে জাতীয় দলে অপরিহার্য মিরাজ কেন ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠা করতে পারলেন না? এখানে অবশ্য নিজের দায় দেখেন না মিরাজ।

উল্টো যুক্তি দেখিয়ে বললেন, চ্যালেঞ্জ আর পারফর্ম করা আলাদা বিষয়। টি-টোয়েন্টিতে আমি বাদ পড়ার আগেও পারফর্ম করেছি। পরিসংখ্যান দেখুন, বাদ পড়ার পাঁচ ম্যাচ আগেও ম্যান অব দ্য ম্যাচ হয়েছি (২০২৩ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট নিয়ে)।

আগামী দুই মাসে বাংলাদেশের ব্যস্ততা শুধুই ২০ ওভারের ক্রিকেটে। যেহেতু টি-টোয়েন্টিতে ব্রাত্য, মিরাজ পেয়ে যাচ্ছেন লম্বা একটা বিরতি। তবে এই বিরতিটা দেখছেন ইতিবাচক দৃষ্টিতেই, আমার জন্য ভালো হয়েছে। ভালো একটা বিশ্রাম পেলাম। ওয়ানডে ও টেস্টের জন্য আরও ভালোভাবে তৈরি হতে পারব।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে না পারলে মন খারাপ হবে না? ‘সমস্যা নেই’— মিরাজ পাশ কাটিয়ে যেতে চান। একটু থেমে আগের কথারই পুনরাবৃত্তি করেন, ‘সমস্যা নেই। আমি এটা নিয়ে কিছুই ভাবছি না। আমার জন্য ভালো হয়েছে। এই যে এত মাত্রায় খেলা। খেলতে খেলতে মাথা হ্যাং হয়ে যায়! ভালো একটা বিশ্রাম পেলাম। ওয়ানডে ও টেস্টের জন্য আরও ভালোভাবে তৈরি হতে পারব।’

বাংলাদেশ দলের পরের টেস্ট-ওয়ানডে সিরিজ সেই আগস্ট-সেপ্টেম্বরে। মে মাসের প্রথম সপ্তাহে ঢাকা প্রিমিয়ার লিগের ব্যস্ততা শেষে কীভাবে বিরতি কাজে লাগাতে চান, সেটি নিয়ে মিরাজ বললেন, ‘ফিটনেস ও স্কিল নিয়ে কাজ করব। এ রকম বিরতি না পেলে স্কিলে উন্নতি আনতে পারব না।’

আলাপচারিতা শেষের আগে মিরাজ মুখে হাসি এঁকে এটিও বলে রাখলেন, ‘বেশি দিন দেরি নেই, আপনারাই নিউজ করবেন, মিরাজ আবারও ফিরেছে!’

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।