ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বিএনপির নাশকতার তীব্র সমালোচনায় রাবির ১০০ শিক্ষক

admin
ডিসেম্বর ২০, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী রাজনীতির নামে বিএনপির নৈরাজ্য, নাশকতা ও বিশৃঙ্খলার বিরুদ্ধে কড়া সমালোচনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একশ’ শিক্ষক। সহিংসতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন বানচালের ষড়যন্ত্রের বিরুদ্ধে উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন তাঁরা।

 

বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ জানান, বিএনপিসহ কয়েকটি দল জনগণের আস্থা হারিয়ে রাজনৈতিক কর্মসূচির আড়ালে নিয়মিত নাশকতা চালাচ্ছে। পুলিশ হত্যা, শ্রমিককে পুড়িয়ে হত্যাসহ অগ্নিসন্ত্রাস পরিহার করে বিএনপি ও তাদের সমমনা দলগুলোকে দেশের স্বার্থে সুস্থ রাজনীতি চর্চার আহ্বান জানানো হয় বিবৃতিতে।

 

জাতিসংঘ এবং অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ পৃথিবীর সব মানবাধিকার সংস্থার প্রতি বাংলাদেশে চলমান সহিংসতা ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষকগণ।

 

নির্বাচন বানচালের নামে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে অবস্থান স্পষ্ট করেছেন এই ১০০ জন শিক্ষক। তাঁরা বলেন, আগামী নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে ২৯ অক্টোবর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত কথিত রাজনৈতিক বিক্ষোভের সময় বিএনপি সমর্থকরা ২৭৮টি গাড়িতে অগ্নিসংযোগ আর ১৫টি ভবন ভাঙচুর করে। ক্ষতিগ্রস্ত যানবাহনের মধ্যে রয়েছে ১৭০টি বাস, ৪৫টি ট্রাক, ২৩টি কাভার্ড ভ্যান, ৮টি মোটরসাইকেল ও ২৮টি অন্যান্য যানবাহন। এসব সহিংস ঘটনায় নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহনও রেহাই পায়নি। অবরোধ-হরতালের নামে অগ্নিসংযোগ ও সহিংসতার শিকার হচ্ছে সাধারণ কৃষক-শ্রমিক, যার বিপক্ষে দাঁড়িয়েছেন রাবির শিক্ষকগণ। তাঁরা উদ্বেগ প্রকাশ করে বলেছে, এসব নাশকতার ফলে মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে, সাধারণ মানুষ জানমালের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

 

বাংলাদেশের মানুষ শান্তি ও সহজ-সরল জীবন চায় জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ বলেছেন, দেশের মানুষ উৎসবমুখর পরিবেশে আসন্ন নির্বাচনে অংশ নিতে আগ্রহী। নির্বাচনে কারচুপি ও ষড়যন্ত্রের অভিযোগের তীব্র বিরোধিতা করে বাংলাদেশের চলমান অগ্রগতিতে অবদান রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তাঁরা।

 

লোকপ্রশাসন বিভাগের শিক্ষক ড. এএইচএম কামরুল আহসান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রদীপ কুমার পান্ডে, ইংরেজি বিভাগের আব্দুল্লাহ আল মামুন, বাংলা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান খান, আইন বিভাগের শিক্ষক ড. এম আহসান কবির, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক মোসাম্মৎ রুকসানা পারভীন এবং ফার্মেসি বিভাগের শিক্ষক মোসাম্মৎ আফিয়া আখতারসহ ১০০ জন শিক্ষক এই বিবৃতিতে স্বাক্ষর করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।