ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির ৮০ ভাগ ‘নির্যাতিত’ নেতা-কর্মীর তালিকা চাইলেন ওবায়দুল কাদের

admin
মার্চ ২৯, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:  বিএনপির মহাসচিবের একটি বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তিনি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাঁর দলের ৮০ ভাগ ‘নির্যাতিত’ নেতা-কর্মীর তালিকা হাজির করতে বলবেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সাধারণ মানুষের মধ্যে দলের পক্ষ থেকে ইফতার ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার দলের এক অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেছিলেন, গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির প্রায় ৮০ শতাংশ নেতা-কর্মী সরকারের দমন-নির্যাতনের শিকার হয়েছেন।

মির্জা ফখরুলের এমন বক্তব্যের আজ জবাব দিলেন ওবায়দুল কাদের।

বাসসের খবরে বলা হয়, ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুলকে বলব, এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। প্রকাশ্যে এসে তালিকাটা হাজির করুন। ৮০ ভাগ নেতা-কর্মী—এরা কারা? মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমীর খসরু—সবাই তো একে একে জেল থেকে বের হয়ে গেলেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতি নেতিবাচক। এই রাজনীতি দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। দিন যতই যাচ্ছে, বিএনপি ততই অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে। সংকুচিত হয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি পাকিস্তানের সঙ্গে কখনো সম্পর্ক ছিন্ন করেনি। বিএনপির হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান। আর আওয়ামী লীগ কোনো বিদেশি শাসন, কোনো বিদেশির দাসত্ব করে না। আওয়ামী লীগের হৃদয়ে বাংলাদেশ, চেতনায়ও বাংলাদেশ। সেটাই আওয়ামী লীগ মনেপ্রাণে ধারণ করে।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, নির্বাচনের আগে বিএনপি বিদেশি শক্তির তাঁবেদারি করেছে। বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া ও নির্বাচন বানচালের চক্রান্ত করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন, মানবতা ও অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপির রাজনীতিকে অন্ধকারে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, বিএনপি এই অন্ধকার থেকে আর বের হতে পারছে না।

ওবায়দুল কাদের বলেন, সুসময় আসতে সময় লাগে। সারা বিশ্বে সংকটের যে প্রতিক্রিয়া, তার ধাক্কা এখানেও লেগেছে। তবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মতো দক্ষ ও বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই বাংলাদেশের মানুষ মোটামুটি ভালো আছে। তুলনামূলকভাবে অনেক দেশের চেয়ে ভালো।

সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন দলীয় সভাপতির নির্দেশে ইফতার পার্টি না করে সাধারণ মানুষের মধ্যে ইফতারসহ ঈদসামগ্রী বিতরণ করছে বলে উল্লেখ করেন সড়ক পরিবহনমন্ত্রী। তিনি বলেন, অন্যদিকে বিএনপি বড় বড় হোটেলে ইফতার পার্টির আয়োজন করে। বিএনপি এই ইফতার পার্টির আয়োজন করে আওয়ামী লীগের চরিত্র হনন, আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যাচার করে যাচ্ছে।

ইফতার ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন সভাপতিত্ব করেন। এ সময় বক্তব্য দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমানসহ মহানগর আওয়ামী লীগের নেতারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।