ঢাকা১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জাতিসংঘে স্মারকলিপি

admin
জানুয়ারি ৪, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি

 

বাংলাদেশে আন্দোলনের নামে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, নিরাপরাধ মানুষ হত্যা, অগ্নিসন্ত্রাস বন্ধে এবং বিএনপি-জামায়াত নিষিদ্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। ‘বাংলাদেশের উন্নয়ন ও শান্তি সমাবেশ’ শিরোনামে গত ৩ জানুয়ারি সমাবেশের পর জাতিসংঘ সদর দফতরে স্মারকলিপি প্রদান করেন তারা।

 

সমাবেশে বাংলাদেশে অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় নির্বাচন বানচাল করার দেশি ও বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে প্রতিবাদ জানান বক্তারা। তারা বলেন, ‘এসব ষড়যন্ত্রকারীরাই ১৯৭১এর মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের স্বাধীনতা চায়নি এবং এখন বাংলাদেশের উন্নয়ন চায় না।’ বক্তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে এক থেকে নির্বাচন সফল করার আহ্বান জানান।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নিউ ইয়র্কের সমাবেশ থেকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা। শান্তিপূর্ণ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে প্রবাসী বাঙালিরা সমাবেশে বলেন, ‘বিএনপি নির্বাচন ভণ্ডুল করার যাবতীয় অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে এখন মানুষকে ভোট দিতে নিরুৎসাহিত করছে। অথচ বাংলাদেশের জনগণ নির্বাচন চায়। তারা যেন যথাযথভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেই পথে বাধা সৃষ্টিকারী যেকোনো অপশক্তিকে রুখে দিতে আহ্বান জানানো হয়।

 

যারা নির্বাচন বানচালের চেষ্টা চালাবে, পশ্চিমা রাষ্ট্রগুলোর তাদের ওপর স্যাংশন দেয়ার হুমকির কথা স্মরণ করিয়ে দিয়ে সমাবেশে যুক্তরাষ্ট্র বক্তারা, জামায়াত-বিএনপির সকল অপতৎপরতার বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানান। বক্তারা বলেন,‘ নির্বাচন নস্যাৎ করার জন্য বিএনপি-জামায়াত দেশজুড়ে জ্বালাও-পোড়াও চালাচ্ছে।’ এসব অপরাজনীতি ও মানবাধিকার লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পশ্চিমা শক্তিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন একটি সুষ্ঠু নির্বাচনের জন্য নিরলস কাজ করছেন তখন বিএনপি-জামায়াতের দেশব্যাপী নাশকতা চালাচ্ছে বলে জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এসব জ্বালাও-পোড়াওয়ের ফলে শিশুসহ যাদের করুণ মৃত্যু হয়েছে, তাদের স্মরণ করে নৃশংস ওইসব ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয় সমাবেশ থেকে। অগ্নিসন্ত্রাসসহ বাংলাদেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জাতিসংঘকে আনুষ্ঠানিকভাবে অবহিত করেছে। এ লক্ষ্যে জাতিসংঘ সদর দপ্তরে একটি স্মারকলিপি প্রদান করেছেন সংগঠনটির নেতাকর্মীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।