ঢাকা২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

বিশ্ববাজারে দাম কমার প্রেক্ষিতে পাকিস্তানে দাম কমলো জ্বালানির

admin
জুন ১, ২০২৪ ১১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : জ্বালানির দাম কমেছে পাকিস্তানে। সেখানে প্রতি লিটার পেট্রোলের দাম কমানো হয়েছে ৪.৭৪ রুপি। ডিজেলের দাম কমানো হয়েছে লিটারে ৩.৮৬ রুপি। ফলে প্রতি লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ২৬৮.৩৬ রুপিতে। ডিজেল ২৭০.২২ রুপিতে। আজ ১লা জুন থেকে এই নির্দেশ কার্যকর হয়েছে। এ খবর দিয়ে অনলাইন জিও নিউজ বলেছে, দেশটির কেন্দ্রীয় সরকার এ নির্দেশ দিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্ববাজারে তেলের দাম কমে যাওয়ার প্রেক্ষাপটে টানা তৃতীয় রিভিউয়ের পর এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশটির অর্থ মন্ত্রণালয় এক নোটিফিকেশনে বলেছে, গত একপক্ষকাল ধরে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমার প্রবণতা দেখা গেছে। আন্তর্জাতিক বাজারে মূল্যের তারতম্য বিবেচনায় নিয়ে ওয়েল অ্যান্ড গ্যাস রেগুলেটরি অথরিটি (ওজিআরএ) ভোক্তা পর্যায়ে দাম নির্ধারণে কাজ করেছে।

দেশটিতে মুদ্রাস্ফীতির কারণে ভোক্তাদের অবস্থা শোচনীয়। তার মধ্যে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে হ্রাসকৃত মূল্যে তেল বিক্রি হওয়ায় তাদের মধ্যে কিছুটা স্বস্তি মিলতে পারে। এর আগের রিভিউয়ে কেন্দ্রীয় সরকার পেট্রোলের দাম লিটারে ১৫.৩৯ রুপি এবং ডিজেলের দাম লিটারে ৭.৮৮ রুপি কমানোর সিদ্ধান্ত অনুমোদন করে।

ডলারের মূল্যের সঙ্গে বৈশ্বিক বাজারে তেলের দামের উঠানামার প্রেক্ষিতে আভ্যন্তরীণ বাজারে সমন্বয়ের জন্য প্রতি ১৫ দিন পর পর জ্বালানির দাম নিয়ে রিভিউ করে পাকিস্তান। পাকিস্তানে যে পরিমাণ তেল প্রয়োজন হয়, তার মধ্যে শতকরা প্রায় ৮৫ ভাগই আমদানি করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।