ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

admin
মার্চ ২২, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক: আগামী ২৮ মার্চ শাকিব খানের জন্মদিন। এই দিনটিকে ঘিরে দুবাইয়ের বুর্জ খলিফায় ‘রাজকুমার’ সিনেমার ট্রেলার দেখানো হবে, শুভেচ্ছা জানানো হবে জন্মদিনের।

আরশাদ আদনান প্রযোজিত এ সিনেমার পক্ষ থেকে গত বুধবার গুলশান ক্লাবে আয়োজন করা হয় ইফতার মাহফিলের। সেখানে এমনটাই জানিয়েছে সিনেমাটির প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়া। এদিকে একই তারকার ‘দরদ’ সিনেমার পরিচালক অনন্য মামুনও ঘোষণা দিয়ে রেখেছেন। তিনিও বুর্জ খলিফায় প্রচার চালাতে চান সিনেমাটির।

প্রশ্ন হলো— বুর্জ খলিফায় প্রচারের জন্য কত টাকা ব্যয় হয়? বিভিন্ন আন্তর্জাতিক পোর্টাল ও মাধ্যম সূত্রে জানা গেছে, ১৬৩ তলা বুর্জ খলিফায় একটি বিজ্ঞাপন বা বার্তা দেওয়ার জন্য খরচ হয় আমিরাতি দিরহাম আড়াই লাখ থেকে প্রায় এক মিলিয়ন আমিরাতি দিরহাম পর্যন্ত। যা বাংলাদেশি হিসেবে প্রায় ৭০ লাখ টাকা থেকে শুরু করে প্রায় তিন কোটি টাকা পর্যন্ত হয়ে থাকে।

এই খরচের হিসাব নির্ধারণ করে ‘বুর্জ খলিফা ইন ইমার’। তারা সময় এবং দিনের হিসাব করে এই টাকা নিয়ে থাকে।

সাপ্তাহিক ছুটির দিনে এক পরিমাণ অর্থ এবং ছুটির দিন বাদে, সপ্তাহের অন্যদিন ভিন্ন পরিমাণ অর্থ নেয়। আর সময়ের হিসাবে এক থেকে তিন মিনিটের কোনো বিজ্ঞাপন বা বার্তা প্রদর্শনের জন্য, এর সমপরিমাণ অর্থ নেয় তারা।

ছুটির দিন বাদে, এক থেকে তিন মিনিটের ভিডিওবার্তার জন্য আমিরাতি দিরহাম আড়াই লাখ নিয়ে থাকে। যা বাংলাদেশি টাকাতে প্রায় ৭০ লাখ টাকা। কিন্তু সপ্তাহের ছুটির দিনে এই অঙ্ক বেড়ে দাঁড়ায় সাড়ে তিন লাখ আমিরাতি দিরহাম, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি টাকা।

জানা যায়, পুরো প্রদর্শনগুলো পরিচালনা করে দুবাইভিত্তিক মার্কেটিং এজেন্সি ‘মুলেন লো মেনা’ এবং কমপক্ষে লাইভ হওয়ার চার সপ্তাহ আগে অর্থসহ সব কিছু জমা দিতে হয় তাদের কাছে। তারা আবার এটির মালিক ‘ইমার প্রপার্টিজ’ দ্বারা অনুমোদন করিয়ে নেয়।

এই ভিডিও প্রচারের সময়, ডিসপ্লেতে মিউজিক যোগ করা যেতে পারে, সে ক্ষেত্রে আলাদা কোনো অর্থ প্রদান করতে হয় না।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।