ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ব্রহ্মপুত্রের ভাঙন রোধে বাঁধ নির্মাণ করছেন এলাকাবাসী

admin
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে বাঁধ নির্মাণ করছেন এলাকাবাসী। এ বাঁধ নির্মাণ হলে নদী পাড়ের দুই ইউনিয়নের অন্তত ১৫ হাজার মানুষ ভাঙন থেকে রক্ষা পাবে।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে কাজের উদ্বোধন করেন চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মো. রোকুনুজ্জামান শাহীন।
স্থানীয়রা জানান, চিলমারী ইউনিয়নের প্রায় ৮ হাজার পরিবারের বসবাস। গত বন্যায় এ অঞ্চলে প্রায় ১ হাজার আবাদী জমি ও ১২৫টি ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে যায়। এ ছাড়া নদী ভাঙনের হুমকির মুখে আছে দুটি কমিউনিটি ক্লিনিক, সাতটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি জুনিয়র হাই স্কুল ও মসজিদ-মাদরাসাসহ কয়েক হাজার বসতবাড়ি। এসব স্থাপনা ও জমি রক্ষায় সরকারিভাবে কোনো উদ্যোগ না নেওয়ায় স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী নিজেদের উদ্যোগে বাঁধ নির্মাণকাজ শুরু করেন।
চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বলেন, আমার ইউনিয়নের মানুষ নদী ভাঙনের শিকার হয়ে নিঃস্ব। এখনো এ ইউনিয়নের চার ওয়ার্ড নদী ভাঙনের ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা স্বেচ্ছাশ্রমে ভাঙন রোধে কাজ করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।