ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ভৈরবে ৬ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

admin
জানুয়ারি ২৭, ২০২৪ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ):কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরের চক বাজারে শিশু খাদ্যের দোকানে অভিযান চালিয়ে ছয়টি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে চক বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলা পুলিশ তাদের সহযোগিতা করে।
অভিযানের সময় দেখা যায়, শিশু খাদ্যের দোকানগুলোতে সাজানো শিশুদের নানা ধরনের লোভনীয় খাবার। চকলেট, চানাচুর, আচার, বিভিন্ন ধরনের বিস্কুটসহ হরেক রকমের শিশু খাদ্য সাজিয়ে রাখেন দোকানিরা। এর মধ্যে অধিকাংশ খাদ্যদ্রব্যের বিএসটিআইয়ের অনুমোদন নেই। এমনকি সরকার কর্তৃক নিষিদ্ধ শিশু খাদ্যদ্রব্যও রয়েছে।
অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর কর্মকর্তা যাচাই বাছাই করে বিভিন্ন ধরনের অনুমোদনহীন ভেজাল শিশু খাদ্য জব্দ করেন। এছাড়া অনুমতি ছাড়া এসব শিশু খাদ্য বিক্রির দায়ে ছয়টি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করে।
এ কিষয়ে হৃদয় রঞ্জন বণিক জানান, ভোক্তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে ভবিষ্যতে এসব ভেজাল খাদ্য উৎপাদন ও বিক্রি করা থেকে বিরত রাখার জন্য এ অভিযান পরিচালনা
করা হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।