ঢাকা১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ভোটের আগে ঢাকা ছেড়েছেন ৪১ লাখ সিমধারী

admin
জানুয়ারি ৭, ২০২৪ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৪১ লাখ ২৬ হাজার ৫৮৮ মোবাইল সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। গত ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এসব সিম ঢাকার বাইরে গেছে বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী ৭ জানুয়ারি রবিবার ছিল ভোটগ্রহণের দিন। এদিন ছিল সাধারণ ছুটি। এর আগে দুইদিন সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা তিনদিনের ছুটিতে অনেকেই ঢাকা ছেড়েছেন। বিটিআরসি’র তথ্য বলছে, গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) থেকে ঢাকা ছাড়া শুরু করে নগরবাসী। সেদিন ১৩ লাখ ৫৭ হাজার ৭৩৩ মোবাইল সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। এর মধ্যে গ্রামীণফোনের সিম আছে ৩ লাখ ৩৭ হাজার ২১০টি , রবি’র সিম আছে ২ লাখ ৮২ হাজার ২৪৮টি, বাংলালিংকের সিম আছে ৬ লাখ ৩৬ হাজার ৭২৪টি এবং টেলিটকের সিম আছে ১ লাখ ১ হাজার ৫৫১ টি।

তথ্য বলছে, পরের দিন শুক্রবার (৫ জানুয়ারি) ঢাকার বাইরে গেছেন ১৬ লাখ ৪৩ হাজার ৯৭৭ মোবাইল সিম ব্যবহারকারী। এর মধ্যে গ্রামীণফোনের সিম আছে ৫ লাখ ৫৭ হাজার ৯০৯টি , রবি’র সিম আছে ২ লাখ ৯৮ হাজার ৮৬০টি, বাংলালিংকের সিম আছে ৬ লাখ ৮৭ হাজার ৪৩০টি এবং টেলিটকের সিম আছে ৯৯ হাজার ৭৭৮ টি।

শনিবার (৬ জানুয়ারি) ১১ লাখ ২৪ হাজার ৮৭৮ মোবাইল সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। এর মধ্যে গ্রামীণফোনের সিম আছে ৩ লাখ ৪৫ হাজার ৭৮৭টি, রবি’র সিম আছে ১ লাখ ৫৪ হাজার ৯০৭টি, বাংলালিংকের সিম আছে ৫ লাখ ৪০ হাজার ২৬টি এবং টেলিটকের সিম আছে ৮৪ হাজার ১৫৮ টি।

ঢাকায় বেশিরভাগ মানুষ দেশের বিভিন্ন জায়গা থেকে কর্মসূত্রে ঢাকায় থাকেন। যাদের অনেকেই এখানকার ভোটার না। টানা তিনদিনের ছুটি পেয়ে অনেকেই পরিবারসহ ঢাকার বাইরে গেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. জিয়া রহমান বলেন, ঈদের সময় কোটি মোবাইল সিম ঢাকার বাইরে যায়। তাদের কয়জন ঢাকায় থাকেন? গণমাধ্যমগুলোতে দেখলাম লাখ লাখ মানুষ ঢাকা ছেড়েছে। একদল ঢাকার ভোটারই নন আর আরেকদল ভোটার হলেও ছুটি কাটাতে ঢাকা ছেড়ে চলে যান।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।