ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

মঙ্গলবার থেকে বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে

admin
এপ্রিল ১৪, ২০২৪ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:  আরও দু’দিন পর আগামী মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এরইমধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। রোববার (১৪ এপ্রিল) নববর্ষের দিনে গরমে কষ্ট পাচ্ছে রাজধানীসহ প্রায় সারাদেশের মানুষ।

দু’দিন পর বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে ঝড়-বৃষ্টি হলেও তাপপ্রবাহ থেকে সহসাই মুক্তি মিলছে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দাবদাহ মাথায় নিয়েই বিভিন্ন অঞ্চলের মানুষ সামিল হয়েছে নববর্ষের উৎসবে। গরমের অস্বস্তির মধ্যেই সকাল থেকে রাজধানীর রমনা বটমূলের বর্ষবরণ উৎসব, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার সামনে মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছে হাজার হাজার মানুষ।রোববার (১৪ এপ্রিল) দিনের তাপমাত্রা না বাড়লেও রাতে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস রয়েছে।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

নীলফামারী ও নেত্রকোণা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

সোমবার সারাদেশ বৃষ্টিহীন এবং গরম কিছুটা বাড়তে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।