ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

মেসির নাম বলে অপহরণ থেকে বাঁচলেন ৯০ বছরের বৃদ্ধা

admin
মার্চ ৮, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ
Link Copied!

খেলা ডেস্ক:লিওনেল মেসিকে অনেকে আদর করে ‘মেসিয়াহ’ বা ত্রাতা বলে ডাকেন। বিপদের মুখে অসংখ্যবার দলকে উদ্ধার করে জয় এনে দেওয়ার কারণেই তাঁকে এ নামে ডাকা হয়। মাঠে ত্রাতা হয়ে ওঠা সেই মেসি এবার মাঠের বাইরেও একজনের ত্রাতা হয়ে উঠলেন। তাঁর নাম নেওয়ায় জীবন বেঁচেছে ৯০ বছর বয়সী এক বৃদ্ধার।

দিনটা ছিল গত বছরের ৭ অক্টোবর। হঠাৎ করেই ইসরায়েলের কিব্বুতজ শহরে নিজের বাসায় ভয়ংকর এক বিপদের মুখোমুখি হন ইস্টার কুনিও নামের সেই বৃদ্ধা ও তাঁর পরিবার। তাঁরা জিম্মি হয়ে পড়েন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের দুই সদস্যের কাছে। হামাস সদস্যেরা উদ্যোগ নিয়েছিল ইস্টার ও তাঁর পরিবারের অন্যদের অপহরণ করে গাজায় নিয়ে যাওয়ার।
তখন একটি ঘটনার পরিপ্রেক্ষিতে পুরো বিষয়টি মোড় নেয় ভিন্ন দিকে, অপহরণ থেকে বেঁচে যান ইস্টার। যদিও ইস্টারের পরিবারের অন্য সদস্যদের অপহরণ করে নিয়ে যাওয়া হয় গাজায়। পরবর্তী সময়ে যুদ্ধবিরতির অংশ হিসেবে কয়েকজন সদস্য মুক্তি পেলেও ইস্টারের দুই নাতি এবং তাঁদের এক বান্ধবী এখনো হামাসের হাতে বন্দী আছেন।

সম্প্রতি সেই ঘটনার বর্ণনা দিয়ে ইস্টার বলেছেন, ‘তাকে বলেছি, “আমি আর্জেন্টাইন, স্প্যানিশ বলতে পারি। আমি তার ভাষা বুঝি না। আমার হিব্রুও খুব দুর্বল। আমি আর্জেন্টাইন স্প্যানিশ বলতে পারি।” এরপর সে আমাকে জিজ্ঞাসা করে, “আর্জেন্টিনা কী?” আমি তাকে বলি, “তুমি কি ফুটবল দেখ?” সে আমাকে বলে, সে ফুটবল পছন্দ করে। আমি তাকে বলি, “আমি মেসির দেশ থেকে এসেছি।” সে বিস্মিত হয় এবং আমাকে বলে, সে মেসিকে ভালোবাসে। এরপর সে অস্ত্রটা আমাদের কাঁধে রাখে এবং তার বন্দুক আমাকে দেয়। এরপর আমাকে শান্তির চিহ্ন দেখাতে বলে এবং আমার সঙ্গে ছবি তোলে।’

নাতিদের উদ্ধারে মেসির কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন ইস্টার, ‘এখন আমার প্রত্যাশা, যদি মেসি এটা দেখে এবং যদি সে জানে যে তার কারণে আমার জীবন বেঁচেছে। আমি তাকে বলব, সে যেন আমার নাতিদের উদ্ধারে সাহয্য করে, তারা এখনো অপহৃত। তারা ভালো ছেলে। তাদের নাম ডেভিড ও এরিয়েল।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।