ঢাকা২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ফুটপাত ও ওভারব্রিজ না থাকায় বাড়ছে দুর্ঘটনা

admin
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ কিশোরগঞ্জ ৬০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কের দুপাশে নেই কোন ফুটপাত ও ওভার ব্রিজ। ফলে সড়ক দুর্ঘটনায় পথচারীদের মৃত্যু বেড়েই চলছে। ফুটপাত হচ্ছে প্রধান সড়কের পাশাপাশি তৈরিকৃত জনসাধারণের পায়ে হাঁটার পথ। মহাসড়কের পাশে ফুটপাত এবং গুরুত্বপূর্ণ স্থানে ওভার ব্রিজ থাকা অতীব জরুরি তথা বাঞ্ছনীয়।তাই মহাসড়কের চৌরাস্তা মোড়ে এবং রাস্তার দুপাশে অবস্থিত বিভিন্ন হাট-বাজার ও শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ফুটপাত ও ওভার ব্রিজ প্রয়োজন।ফলে রাস্তা পারাপার কিংবা রাস্তার পাশ দিয়ে চলতে গিয়ে বহু পথচারী যানবাহন চাপা অথবা ধাক্কা খেয়ে হারাচ্ছেন। অনেকেই বরণ করছেন পঙ্গুত্ব।

ময়মনসিংহ টু কিশোরগঞ্জ সড়কটি আঞ্চলিক মহাসড়ক, তাই এর দুপাশ ঘিরে গড়ে উঠেছে বাসা-বাড়ি। স্থানে স্থানে সড়কের পাশের গড়ে উঠেছে হাট-বাজার। প্রায় ক্ষেত্রেই হাট-বাজারের পরিধি রাস্তার উপরে এসেও ঠেকে। এতে করে যেমন যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে তেমনি ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

বিশেষ করে কিশোরগঞ্জ সদর বাসস্ট্যান্ড ও ময়মনসিংহ জেলা সদর বাসস্ট্যান্ডেও নেই কোন ওভারব্রিজ। মহাসড়কে প্রায় ৩০টিরও বেশী বাসস্ট্যান্ড রয়েছে। এরমধ্যে কিশোরগঞ্জ সদর বাসস্ট্যান্ড, বড়পুল নামক স্থান, নান্দাইল চৌরাস্তা, নান্দাইল সদর, কানারামপুর, ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, শম্ভুগঞ্জ ও ময়মনসিংহ সদর এরকম ১৪/১৫টি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে যেখানে ফুটপাত সহ ওভারব্রিজ প্রয়োজন।

নান্দাইল হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, গত এক বছরে প্রায় শতাধিক দুর্ঘটনায় অর্ধশতাধিক পথচারীর মৃত্যু ঘটেছে। এ বিষয়ে নান্দাইল উপজেলার মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ মহাসড়কের দুপাশে মাটি ভরাট করে গ্রামীণ পথচারীদের চলাচলের জন্য ফুটপাত এবং গুরুত্বপূর্ণস্থানে ওভারব্রিজ তৈরীর জন্য পরিকল্পনা মন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়েছেন। কিশোরগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া ও ময়মনসিংহ বিভাগের সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন বিষয়টির সাথে একমত পোষণ করে বলেন,মহাসড়কের পাশে দিন দিন অপরিকল্পিতভাবে বাসা-বাড়ি গড়ে উঠছে। এ জন্য নির্দিষ্ট পরিকল্পনার অভাব ও জনসংখ্যা বৃদ্ধিও অন্যতম কারণ। তবে সকলকেই ট্রাফিক আইন মেনে চলা উচিত। এখন পর্যন্ত ময়মনসিংহ-টু-কিশোগরঞ্জ মহাসড়কের পাশে ফুটপাত তৈরী ও ওভারব্রিজ তৈরীর কোন উদ্যোগ আমাদের হাতে নেই। তবে বিষয়টি শীঘ্রই প্রস্তাবনায় আনবো

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।