ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

যুদ্ধবিরতি নিয়ে নিজেদের শর্তে থেকে পিছু হটবে না হামাস

admin
এপ্রিল ৪, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ
Link Copied!

গাজায় নতুন যুদ্ধবিরতি নিয়ে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ও ইসরাইলের মধ্যে আলোচনা চলছে। মিশরের রাজধানী কায়রোতে মধ্যস্থতাকারী দেশগুলোর কাছে নিজেদের নতুন প্রস্তাব উত্থাপন করে ইসরাইল। এখন তারা হামাসের জবাবের অপেক্ষায় রয়েছে।

বুধবার জেরুজালেম দিবসে এ বিষয়ে কথা বলেছেন হামাসপ্রধান ইসমাইল হানিয়া। খবর আলজাজিরার।

তিনি জানান, যুদ্ধবিরতির জন্য তারা যে শর্ত দিয়েছেন, সেটিতে এখনো অনড় রয়েছেন। যুদ্ধবিরতি যদি হতে হয় তা হলে তাদের শর্ত অনুযায়ী হতে হবে।

হানিয়া বলেন, আগ্রাসন বন্ধে যে আলোচনা চলছে দখলদার ইহুদিবাদী ইসরাইল সেটি অব্যাহতভাবে এড়িয়ে যাচ্ছে। দখলদাররা দৃঢ় প্রতিজ্ঞ যে তাদের আগ্রাসন চলবে। আর নেতানিয়াহু এবং তার সঙ্গে যারা রয়েছেন, তাদের লক্ষ্য হলো— যতদিন সম্ভব ক্ষমতায় থাকা।

তিনি আরও বলেন, আমরা স্পষ্টভাবে বলছি— আমরা আমাদের স্থায়ী যুদ্ধবিরতি, গাজা থেকে ইসরাইলের সব সেনা প্রত্যাহার করে নেওয়া, গাজার সব মানুষকে তাদের বাড়িঘরে ফিরতে দেওয়া, আমাদের মানুষের সব প্রয়োজনীয়তা মেটানো, গাজাকে পুনর্গঠন, অবরোধ তুলে নেওয়া এবং বন্দিবিনিময় শর্তে অনড় রয়েছি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।