ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

যেসব অভ্যাস পরিবর্তন করলে ত্বকের গর্তে ফিরবে মসৃণতা

admin
মে ১৬, ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : মুখের ত্বকের গর্ত নিয়ে অনেকেই চিন্তিত, যা বড় হলে তেল আর ধুলো-ময়লা জমে পড়তে হয় বিড়ম্বনায়। অনেকের ক্ষেত্রে তখন ব্রণ, র্যাশের সমস্যাও বাড়ে। দেখে দেয় অস্বস্তি।

ত্বকের পেশি ক্রমাগত সঙ্কুচিত, প্রসারিত হওয়ায় সময়ের সঙ্গে সঙ্গে মুখের এসব গর্ত আকারে বড় হয়ে যায়। ত্বক শিথিল ও বয়স্ক দেখায়। এর জন্য প্রয়োজন বিশেষ যত্নের।

আসুন জেনে নিই যেভাবে ফিরে পেতে পারেন মসৃণ ত্বক-

১. ব্যস্ততার মধ্যেও রাতে বাসায় ফিরে মুখ পরিষ্কার করতে হবে। এ সময় মাইল্ড কোনো এক্সফোলিয়েটর বা স্ক্রাব ব্যবহার করতে পারেন।

২. সূর্যের ক্ষতিকর অতিবেগনি রশ্মির হাত থেকে ত্বকের এই রন্ধ্রগুলোকে রক্ষা করতে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করতে হবে।

৩. ত্বকের পেশি ক্রমাগত সঙ্কোচন এবং প্রসারণের ফলে উন্মুক্ত রন্ধ্রগুলোতে তার প্রভাব পড়ে। ত্বকের স্থিতিস্থাপকতা ভালো না হলে রন্ধ্রগুলো বড় হয়ে যায় নিজে থেকেই। এই সমস্যা দূর করতে পর্যাপ্ত পরিমাণে পানি খেতে হবে। এ ছাড়া ত্বকে পানি ধরে রাখতে পারে এমন প্রসাধনী ব্যবহার করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।