ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

রমজানের চাঁদ দেখতে সন্ধ্যায় সভা

admin
মার্চ ১১, ২০২৪ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক:দেশে পবিত্র রমজান মাস কবে থেকে ‍শুরু হবে তা জানা যাবে আজ। সন্ধ্যায় এ নিয়ে বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। বায়তুল মুকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সোমবার (১১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে এ সভা।

এতে সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। এই সভায় হিজরি ১৪৪৫ সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার বিষয়ে পর্যালোচনা ও সিদ্ধান্ত নেয়া হবে।

আজ চাঁদ দেখা গেলে মঙ্গলবার (১২ মার্চ) থেকে বাংলাদেশে শুরু হবে সিয়াম সাধনার মাস। দেশের কোথাও চাঁদ দেখা গেলে স্থানীয় জেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

এদিকে, রোববার সন্ধ্যায় চাঁদ দেখা গেছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে। ফলে আজ সোমবার সেসব দেশে পবিত্র রমজান শুরু হয়েছে।

মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনাই, সিঙ্গাপুর, ফিলিপাইনে মঙ্গলবার রমজান মাস শুরু হবে। অন্যদিকে সৌদি আরবে চাঁদ দেখা যাওয়ায় আজ থেকেই রমজান শুরু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।