ঢাকা২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

রমজানে স্কুল খোলা থাকবে কি না, জানা যাবে আজ

admin
মার্চ ১২, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক:রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ রাখতে হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে এ বিষয়ে আপিল শুনানির জন্য মঙ্গলবার (আজ) বেলা সাড়ে ১১টায়  ধার্য করেছেন আদালত। সোমবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আজকের এ শুনানির পরই শিক্ষা মন্ত্রণালয় চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

শুনানিতে একেএম ফয়েজ বলেন, রমজান মাস পবিত্র মাস। করোনার সময় দুই বছর সব প্রতিষ্ঠান বন্ধ ছিল। রমজানে ১০-১৫ দিন স্কুল বন্ধ রাখলে পড়ালেখার কোনো ক্ষতি হবে না। বরং খোলা রাখলে যানজটের সৃষ্টি হবে। অভিভাবকরা সমস্যায় পড়বেন। এ ছাড়া স্কুল বন্ধ রাখতে অভিভাবকরা বিভিন্ন জায়গায় মানববন্ধন করে যাচ্ছেন।

ব্যারিস্টার নওফেল  বলেন, আমাদের অবস্থান হচ্ছে, সংবিধান অনুসারে ছুটির এখতিয়ার নির্বাহী বিভাগের। সাধারণ ছুটি যেটা সেটা নির্বাহী এখতিয়ার, সরকারের। সে ক্ষেত্রে আদালতের কিছু সীমাবদ্ধতা আছে, আইনী এখতিয়ার চর্চার ক্ষেত্রে। আপিলের শুনানির পর যেটা হয় সরকার সেটাই বাস্তবায়ন করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।