ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

রমজানে ৯৩ দেশকে খেজুর উপহার দিয়েছে সৌদি আরব

admin
মার্চ ১২, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:পবিত্র রমজান মাস উপলক্ষে  বিশ্বের ৯৩টি দেশে খেজুর উপহার পাঠিয়েছে সৌদি আরব। ইফতারের আয়োজন করেছে অন্তত ৬০টি দেশে। বাদশাহ সালমানের উপহার কর্মসূচির আওতায় এগুলো বাস্তবায়ন করা হয়েছে বলে জানিয়েছে সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়।

আরব নিউজ জানিয়েছে, পবিত্র রমজান উপলক্ষে বসনিয়া ও হার্জেগোভিনায় ৩০ হাজার লোকের কাছে প্রায় ১০ টন খেজুর বিতরণ করা হচ্ছে। এসব খেজুর বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন সৌদির রাষ্ট্রদূত ওসামা আল-আহমাদি। এসময় বিশ্বজুড়ে ইসলামের সেবায় কাজ করার জন্য সৌদি আরবের প্রতিশ্রুতি তুলে ধরেন রাষ্ট্রদূত আল-আহমাদি।

রমজান উপলক্ষে দক্ষিণ আফ্রিকাকে দেওয়া হয়েছে ছয় টন খেজুর, জাম্বিয়া এবং মোজাম্বিক পেয়েছে পাঁচ টন করে। মরিশাস, জিম্বাবুয়ে, মালাউই, অ্যাঙ্গোলা, বতসোয়ানা এবং নামিবিয়া তিন টন করে এবং এসওয়াতিনি পেয়েছে দুই টন খেজুর। দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত সৌদি দূতাবাসের কর্মকর্তা মুহাম্মদ আশুর জানিয়েছেন, এই কর্মসূচির মাধ্যমে অন্তত ৯০ হাজার মুসলিম উপকৃত হবেন।

পশ্চিম আফ্রিকার দেশ সেনেগালেও শত শত পরিবার, ইসলামিক কেন্দ্র, এতিমখানা এবং মসজিদে ১৫ টন খেজুর বিতরণের তত্ত্বাবধান করছে সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।