ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

ল্যাপটপ পেলেন ভৈরবের ৮০ নারী ফ্রিল্যান্সার

admin
মার্চ ৮, ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ল্যাপটপ পেলেন ভৈরবের ৮০ নারী নবীন ফ্রিল্যান্সার। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের হার পাওয়ার প্রকল্পের অধীনে ভৈরব উপজেলার ৮০ জন নারী প্রশিক্ষণার্থীদের ছয় মাসের প্রশিক্ষণ শেষে তাদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু মিলনায়তনে নবীন নারী ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরণ প্রদান করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের তথ্য প্রযুক্তির সর্বোত্তম নিরাপদ ব্যবহার করে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোক্তা হিসেবে তাদের টেকসই ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে ভৈরবে ৮০ জন নারীকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। প্রথম ধাপে ৮০ জনকে নবীন নারী ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ দেওয়া হয়েছে। এছাড়া আরও দুটি ধাপে ১৬০ জনকে প্রশিক্ষণের মাধ্যমে এই প্রকল্পের আওতায় আনা হবে।
অনুষ্ঠানে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম গোলাম মোর্শেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম। ‘হার পাওয়ার’ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার রিয়াজুল ইসলাম টিটুর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, প্রকল্পের সহকারী প্রোগ্রামার মো. রফিকুল ইসলাম, জাহিদ হোসেন ও তন্ময় সিকদার প্রমুখ।
এছাড়া বিভিন্ন ইভেন্টের প্রশিক্ষণার্থীদের মাঝে বক্তব্য রাখেন- ডিজিটাল মার্কেটিং ব্যাচের প্রশিক্ষণার্থী রোকসানা আক্তার ইমি, ওয়েব ডেভেলপমেন্ট ব্যাচের তাসলিমা আক্তার, গ্রাফিক্স ডিজাইন ব্যাচের মোছাম্মদ সাজিদা আক্তার ও জান্নাতুল ফেরদৌস প্রীতি।
অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী জান্নাতুল ফেরদৌস প্রীতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নিয়ে স্বপ্ন দেখেছেন। আমরা সেই স্বপ্নের অংশ হতে পেরেছি। আমাদের স্বপ্ন অনেক বড়। আমরা আজ ডিজিটাল বাংলাদেশের অংশ হয়ে স্মার্ট বাংলাদেশের অংশ হতে চাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।