ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

শাবিতে ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন শুরু

admin
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১১:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। “এনভায়রনমেন্টাল হ্যাজার্ডস অ্যান্ড জেন্ডার ইস্যুজ: (রি)ইমাজেনিং লিটারেচার, ল্যাংগুয়েজ, অ্যান্ড কালচার অব দ্য গ্লোবাল সাউথ” শিরোনামে দুই দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে।
আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত হচ্ছে এ সম্মেলনটি। সম্মেলনটি চলবে আগামীকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) পর্যন্ত।
সম্মেলনটিতে আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারতসহ বিভিন্ন দেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নামকরা অধ্যাপকবৃন্দ কি-নোট স্পিকার হিসেবে অংশগ্রহণ করবেন এবং গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।
শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হোসেন আল মামুনের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক সাহেলী পারভীন দীপার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. কবীর হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন।
সম্মেলনের প্রথম দিন কি নোট স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক এবং ইমেরিটাস অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, ইউনিভার্সিটি অব লিবারাল আর্টস বাংলাদেশের আর্টস অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডিন এবং ঢাবির ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ড. কায়সার হক, ইংরেজি বিভাগের এবং বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. ফকরুল আলম, ভারতের হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রমোদ কে নায়ার এবং ভারতের জম্মু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. অনুপম ভোরা।
এদিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন- ই এর ৩য় তলায় প্যারালাল সেশন ১ ও ২ অনুষ্ঠিত হবে।
এর পর সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার কি নোট স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. বিল অ্যাশক্রফট, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ড. সংযুক্তা দাসগুপ্তা এবং সিঙ্গাপুরের নানইয়াং টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির সোশিওলজি স্কুল অব সোশ্যাল সায়েন্সের সহযোগী অধ্যাপক ড. মো. সাইদুল ইসলাম।
এদিন সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দুদিনব্যাপী এ সম্মেলনের সমাপ্তি ঘটবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।