ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

শিল্পী সমিতির নির্বাচন প্রসঙ্গে বিব্রত: আহমেদ শরীফ

admin
মার্চ ১৫, ২০২৪ ১:০২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:এবার চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে সরব হয়েছেন ঢাকাই সিনেমার একসময়ের আলোচিত খল অভিনেতা আহমেদ শরীফ। যুক্তরাষ্ট্রপ্রবাসী এই জ্যেষ্ঠ শিল্পী গত বুধবার রাতে এসেছিলেন সমিতির অফিসে। সেখানে তিনি আসন্ন নির্বাচন নিয়ে কথা বলেন। সমিতি ঘিরে যে পরিস্থিতি সৃষ্টি হচ্ছে, তা থেকে বেরিয়ে আসার তাগিদ দেন। আহমেদ শরীফ মনে করেন, ‘সিনেমা নিয়ে সবার আগে আলোচনা হওয়া দরকার। নির্বাচন ঘিরে যা হচ্ছে, এতে সাধারণ মানুষের মনে সিনেমা ও শিল্পীর ওপর সাধারণ মানুষের নেগেটিভ ধারণার জন্ম হচ্ছে।

আহমেদ শরীফ বলেন, ‘আমি আমেরিকায় থাকি। সেখানকার মানুষের সাথে দেখা হলে আগে তারা সিনেমার খবর নিত। বলত, আপনার অমুক সিনেমা অনেকবার দেখেছি। এখন সিনেমার কথা না জিজ্ঞেস করে এফডিসির নির্বাচন ও গন্ডগোল নিয়ে জিজ্ঞাসা করে। এতে আমি বিব্রত হই। তাদের বলি, আমি তো এই সংগঠনের নির্বাচন করি না। আবার আমেরিকাপ্রবাসীরা আমাকে বলে, “আপনাদের সময় তো এমন হতো না। এখন কেন হচ্ছে এমন বিশৃঙ্খলা?” এসব জানতে চাইলে বিব্রত হই। লজ্জায় সঠিক উত্তর দিতে পারি না।’

আগামী এপ্রিলের শেষে অনুষ্ঠিত হওয়ার কথা আছে শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের নির্বাচন। শিল্পী সমিতির বর্তমান অবস্থা নিয়ে আহমেদ শরীফ বলেন, ‘আমাদের সময় শিল্পী সমিতির নির্বাচন ছিল ঈদের মতো। ঈদের আনন্দের মতো সবাই এখানে ভোটে পছন্দের প্রার্থীদের সমর্থন দিতে আসতেন। কিন্তু এখন যা দেখছি, এতে আমার নিজের অনেক কষ্ট লাগে।’

বিস্মিত হয়ে আহমেদ শরীফ  আরো বলেন, ‘শুনেছি, নির্বাচনের দিন পুলিশি পাহারা দেওয়া হয়। প্রকৃত শিল্পীরাই নির্বাচনে ঢুকতে এফডিসির গেটে পুলিশি জিজ্ঞাসাবাদ ফেস করে। কেন এটা হবে?’ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর গুঞ্জন শোনা যাচ্ছে, শিল্পী সমিতির নির্বাচনে নিপুণের প্যানেল থেকে প্রার্থী হতে পারেন আহমেদ শরীফ। এ প্রসঙ্গে জানতে চাওয়া হয় তাঁর কাছে। তিনি পরিষ্কারভাবে কিছু বললেন না। এ জন্য কিছুদিন সময় চাইলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।