ঢাকা১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

শুরু হলো পবিত্র রমজান মাস, আজ প্রথম রোজা

admin
মার্চ ১২, ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক:দেশের আকাশে সোমবার পবিত্র রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ থেকে রোজা শুরু হয়েছে। রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে শুরু হলো পবিত্র মাহে রমজান।সোমবার থেকে শুরু হয়েছে তারাবিহের নামাজ।

আজ মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রোজা। মহানবী হযরত মুহাম্মদ (সা.) বলেছেন, রমজান মাসের প্রথম ১০ দিন রহমত, দ্বিতীয় ১০ দিন মাগফিরাত এবং শেষ ১০ দিন নাজাতের।

মহান আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের মাধ্যমে এই ফায়দা প্রাপ্তির আশায় ধর্মপ্রাণ মুসলমানরা নির্দিষ্ট সময় পর্যন্ত পানাহারে বিরত থেকে এই মাস আত্মশুদ্ধির সাধনায় নিবেদিত থাকবেন।

শেষ রাতে সেহরি খেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা সারাদিন রোজা রাখছেন। জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে পবিত্র রমজান উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে পালিত হবে পবিত্র লাইলাতুল কদর। গতকাল সোমবার সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান জানান, বাংলাদেশের আকাশে ১৪৪৫ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে মঙ্গলবার (আজ) থেকে পবিত্র রমজান মাস গণনা করা হবে।

পবিত্র রমজান মুসলমানদের কাছে অত্যন্ত ফজিলতপূর্ণ মাস। চাঁদ দেখার পর দেশের ধর্মপ্রাণ মুসলমানরা গত রাতে এশার নামাজ শেষে তারাবির নামাজ আদায় করেন। ভোররাতে সেহরি খেয়ে রোজা রাখা শুরু করেন। মাসব্যাপী সিয়াম সাধনার পর ঈদুল ফিতর উদযাপন করবেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।