ঢাকা২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

শেখ জামালের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো ফিফা

admin
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

বেতন-ভাতা নিয়ে উজবেকিস্তানের ফুটবলার ওতাবেক ভালিজোনভের অভিযোগের ভিত্তিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ওপর খেলোয়াড় নিবন্ধনে নিষেধাজ্ঞা দিয়েছিল ফিফা। গত ১১ই ডিসেম্বর শেখ জামাল ক্লাবকে পাঠানো এক চিঠিতে এ নিষেধাজ্ঞার কথা জানায় ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ওতাবেকের পাওনা পরিশোধ করে দেওয়ায় সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। গতকাল এক মেইলে শেখ জামাল নিষেধাজ্ঞা উঠে যাওয়ার ব্যাপারটি জানতে পেরেছে। এর আগে ১১ই ডিসেম্বর ফিফার পাঠানো চিঠিতে বলা হয়েছিল, বিষটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শেখ জামাল ক্লাব ঘরোয়া ফুটবলে কোনো বিদেশিকে নিবন্ধন করতে পারবে না। এ ব্যাপারে ৪৫ দিন সময় দেওয়া হয়েছিল। এই সময়ের মধ্যে নিষ্পত্তি না হলে দেশি খেলোয়াড় নিবন্ধনেও নিষেধাজ্ঞা আসতো। তবে সেটি কার্যকর হতো অভিযোগকারীর লিখিত অভিযোগের ভিত্তিতে। এখন অবশ্য সেই প্রশ্ন আসছে না। ওতাবেককে পাওনা টাকা পরিশোধ করে দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
ক্লাবের একটি সূত্রে জানা যায়, ওতাবেককে গত সোমবারই পাওনা টাকা পরিশোধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার ওতাবেক তার আইনজীবীর মাধ্যমে ফিফাকে অর্থপ্রাপ্তির কথাও জানিয়ে দিয়েছেন। ওতাবেক গত মৌসুমে ছিলেন শেখ জামালে, তার বেতন ছিল মাসে সাড়ে ৮ হাজার ডলার। এ মৌসুমে ব্রাদার্স ইউনিয়নে খেলা এই উজবেক ফুটবলার গত জুনে প্রিমিয়ার লীগের একেবারে শেষ দিকে মায়ের অসুস্থতার কারণে ছুটি নিয়েছিলেন। লীগে তখনো তিনটি ম্যাচ বাকি ছিল। শেখ জামালের এক কর্মকর্তা জানিয়েছিলেন, মে মাস পর্যন্ত ওতাবেকের বেতন পুরোপুরি পরিশোধ করা ছিল। কিন্তু তিনি ১০ দিনের ছুটি শেষে ক্লাবে ফিরে আসেননি। শেখ জামাল তাকে ফেরানোর চেষ্টা করেছিল। ওতাবেক এর পরপরই ক্লাবের কাছে তার দুই মাসের বেতন বাবদ ১৭ হাজার ডলার দাবি করেন। এ ব্যাপারে তিনি ফিফার কাছে অভিযোগও করেন। এরপরই ফিফা গত ডিসেম্বরে শেখ জামালের ওপর খেলোয়াড় নিবন্ধনে নিষেধাজ্ঞা দেয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।