ঢাকা২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

শেখ তন্ময়ের কাছে বাগেরহাটের যুবদের ১১ প্রত্যাশা

admin
ডিসেম্বর ২৯, ২০২৩ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট-২ (কচুয়া-সদর) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী শেখ তন্ময়ের কাছে ১১ দফা দাবি সম্বলিত ইসতেহার প্রদান করেছেন যুবরা। বাদন মানব উন্নয়ন সংস্থার সহযোগিতায় এক্টিভিস্তা বাগেরহাট নামের একটি যুব সংগঠনের সদস্যরা শুক্রবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় মিঠাপুকুরপাড় এলাকায় তার অস্থায়ী বাসভবনে যুবরা শেখ তন্ময়ের হাতে ইসতেহারের কপি তুলে দেন। এসময়, এক্টিভিস্তা বাগেরহাটের সভাপতি অর্নব মিস্ত্রি, সদস্য খঅদিজা খানম, ফারিয়া খাতুন, অমিত শীল, ইশিকা দেবনাথ, তুরজাউনসহ যুবকরা উপস্থিত ছিলেন।

তরুণ সংসদ সদস্য প্রার্থী শেখ তন্ময় যুবকদের দাবিগুলো গুরুত্বসহকারে শোনেন এবং আগামীতে এসব ইসতেহার বাস্তবায়নের আশ্বাস দেন।

যুবকদের দাবিগুলো হচ্ছে, সবার জন্য নিরাপদ পানির ব্যবস্থা করা। ফসলি জমিতে লবণ পানি প্রবেশের সময়সীমা নির্ধারণ করা ও সুইস গেট গুলো কার্যকর নিয়ন্ত্রন করা এবং সরকারি খাল, বিল দখল মুক্ত করা। পরিবেশ বান্ধব ও জৈব কৃষি কাজে যুবদের সম্পৃক্ত করে মডেল বিপণন কেন্দ্র স্থাপন এবং কৃষি পন্যের নায্য মূল্য নিশ্চিত করা। জলবায়ু সহনশীল কৃষিকাজের জন্য প্রান্তিক কৃষকদের আর্থিক প্রণোদনা এবং প্রশিক্ষণ প্রদান ও জলবায়ু ক্ষতিগ্রস্থদের জন্য জলবায়ুু বীমার ব্যবস্থা করা। বাল্য বিবাহ, সহিংসতা, নির্যাতন ও নিপীড়ন রোধে স্থানীয় দাপ্তরিক কমিটি গুলোকে কার্যকর করা এবং স্থানীয় সকল কমিটিতে যুবদের অন্তর্ভুক্তি নিশ্চিত করা । ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্রে নিরাপদ পানি , টয়লেট এবং শিশু ও নারীদের জন্য সুরসুক্ষা বলয় নিশ্চিত করা । যুবদের কর্মসংস্থান তৈরিতে কারিগরি প্রশিক্ষণ ও সহজশর্তে ঋণ প্রদান করা । প্লাস্টিক পণ্যের অধিক উৎপাদন বন্ধ করতে ও ব্যবহার কমাতে উদ্যোগ গ্রহন এবং শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে আধুনিধুনিক ডাম্পিং ব্যবস্থা দ্রæত বাস্তবায়ন করা । নারী ও শিশু নির্যাতন কারীদের রাজনৈতিক আশ্রয় প্রদান বন্ধ করা এবং গণপরিবহনে নারীদের সুরসুক্ষা গ্রহনে পদক্ষেপ গ্রহন করা। জাতি , ধর্ম, বর্ণ এবং লিঙ্গ ভেদে প্রত্যেকের সমান অধিকার নিশ্চিত করতে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহন ও নবায়নযোগ্য জ্বালানির উৎপাদন এবং ব্যবহার বাড়াতে পদক্ষেপ গ্রহন করা ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।