ঢাকা২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’

admin
নভেম্বর ২৩, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

দেশকে এগিয়ে নিতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি রুখে দেওয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা মিলনায়তনে ইআরডিএফবি আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় এ আহবান জানানো হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দীন আহমদ বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে মানেনা, তারা বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখেনা। এদেশের সন্ত্রাস, জঙ্গিবাদসহ পশ্চিমাদের অপরাজনীতি ও ষড়ষন্ত্রকে রুখে দিতে সকলকে এখনই সচেতন হতে হবে।’

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর সভাপতি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। তিনি বলেন, ‘আজকের বাংলাদেশ অদম্য বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য সম্ভাবনার দাড় খুলে দিয়েছেন।’

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুরের উপাচার্য প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের উপাচার্য প্রফেসর ড. আবু হেলাল মো. আবদুল বাকী, ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম প্রমুখ।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইআরডিএফবির যুগ্ম-সাধারণ সম্পাদক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এস এম তাওহিদুল ইসলাম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি এবং আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. আব্দুল কাইয়ুম এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ।

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর সাধারণ সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।