ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

সিটিকে টপকে শীর্ষে আর্সেনাল

admin
এপ্রিল ২১, ২০২৪ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক:   অ্যাওয়ে পরীক্ষায় উতরে আবারো শীর্ষ স্থান দখলে নিলো আর্সেনাল। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-০ গোলে জয় পয গানাররা। প্রতিপক্ষে মাঠে আর্সেনালের গোল দুটি করেন বেলজিয়ান ফরোয়ার্ড লেয়ান্দ্রো ত্রোসার ও নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার। এই জয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরলো আর্সেনাল। প্রথমার্ধের শেষ মিনিটে ত্রোসার দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক ওডেগার।
উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ২-২ ড্র করার পর বায়ার্ন মিউনিখের মাঠে ১-০ গোলে হারে আর্সেনাল। মাঝে প্রিমিয়ার লীগের ম্যাচে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে হারে ২-০ ব্যবধানে।

চোটে অনেক শক্তি হারানো উলভারহ্যাম্পটনকে শুরু থেকে বেশ চাপে রাখে মরিয়া আর্সেনাল। বল দখল ও আক্রমণে আধিপত্য করা দলটি তৈরি করতে থাকে সুযোগ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারছিলেন না জেসুস, ত্রোসাররা। রক্ষণে বেশি মনোযোগ দেওয়া উইলভারহ্যাম্পটন ২৯তম মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগে প্রায় এগিয়েই যাচ্ছিল।

জোয়াও গোমেসের শট আর্সেনাল গোলরক্ষক দাভিদ রায়ার হাত ছুঁয়ে ব্যর্থ হয় পোস্টে লেগে! প্রথম ৪৪ মিনিটে দুই দল মিলিয়ে গোলের জন্য ১০টি শট নেয়। এর মধ্যে সত্যিকারের বিপদ ছিল কেবল গোমেসের ওই শটেই। মনে হচ্ছিল সমতায়ই শেষ হতে যাচ্ছে প্রথমার্ধ। তবে ৪৫তম মিনিটে দারুণ এক গোলে আর্সেনালকে এগিয়ে নেন ত্রোসার। ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুসের কাছ থেকে বল পেয়ে উলভারহ্যাম্পটনের অসংখ্য খেলোয়াড়ের ভেতর দিয়ে আড়আড়ি শটে জাল খুঁজে নেন তিনি। চলতি আসরে এটি বেলজিয়ান ফরোয়ার্ডের নবম গোল। যোগ করা সময়ে আর্সেনালের দুটি দারুণ আক্রমণ রুখে দিয়ে উলভারহ্যাম্পটনের আশা বাঁচিয়ে রাখেন গোলরক্ষক। কিন্তু পঞ্চম মিনিটে আর পারেননি। ওডেগারের প্রথম শট চমৎকার স্লাইডে ঠেকিয়ে দেন স্বাগতিক এক ডিফেন্ডার। ফিরতি বলে দূরূহ কোণ থেকে গোলরক্ষকের পাশ দিয়ে জাল খুঁজে নেন আর্সেনাল অধিনায়ক। ৩৩ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে আপাতত চূড়ায় উঠে এসেছে আর্সেনাল।

৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে সিটি। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে লিভারপুল। ৩৩ ম্যাচে চতুর্দশ হারের পর ৪৩ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে উলভারহ্যাম্পটন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।