ঢাকা১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

২৩ জন নাবিককে জিম্মি করেছে দস্যুরা

admin
মার্চ ১৩, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়েছে বাংলাদেশি পতাকাবাহী  জাহাজ এমভি আব্দুল্লাহ। দস্যুরা জাহাজে থাকা ২৩ জন নাবিককে জিম্মি করে রেখেছে। চট্টগ্রামভিত্তিক শিল্প গ্রুপ কবির স্টিলস’র  অঙ্গপ্রতিষ্ঠান এসআর শিপিংয়ের মালিকানাধীন এই জাহাজটি নৌপথে পণ্য পরিবহন করে। মঙ্গলবার সন্ধ্যায় কবির স্টিলস’র মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাহাজটি এসআর শিপিংয়ের। এটি কয়লা নিয়ে আমিরাত যাচ্ছিলো। এরমধ্যে ভারত মহাসাগরে ডাকাতের কবলে পড়েছে। জিম্মিরা জাহাজের ২৩ জন নাবিককে অস্ত্রের মুখে জিম্মি করেছে। জানা যায়, জাহাজটি একটি কার্গো ভ্যাসেল। গত ৪ঠা মার্চ এটি কয়লা বোঝাই করে মোজাম্বিক থেকে সংযুক্ত আরব আমিরাতের পথে রওনা দেয়। এরমধ্যে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সাব্বির নামে জাহাজের এক নাবিকের হোয়াটসঅ্যাপ থেকে এসআর শিপিং কর্তৃপক্ষের কাছে খুদে বার্তা পাঠানো হয়।

সেই খুদে বার্তায় জাহাজ দস্যুদের কবলে পড়েছে বলে সাহায্য চাওয়া হয়। তবে কর্তৃপক্ষ তাদের সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি। সেই খুদে বার্তায় নাবিক সাব্বির লেখেন, ‘আমরা ডাকাতদের কবলে পড়েছি। প্রায় ৫০ জন ডাকাত। সবার হাতে অস্ত্র। আমাদেরকে বাঁচান। মিডিয়াকে জানান, স্যার। আমাদের মধ্যে ৭ জন সাবেক বিএমএ ক্যাডেটও আছেন।’ এসআর শিপিংয়ের সিইও মোহাম্মদ মেহেরুল করিম  বলেন, মঙ্গলবার দুপুরে জাহাজ ডাকাতের কবলে পড়ার বিষয়টি জানানো হয়। আমাদের নাবিকরা  আটকা পড়েছে। তারা  কী অবস্থায় আছে তা এখনো বলতে পারছি না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।