ঢাকা২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

২৫ বছরেও এগোয়নি বাংলাদেশ: যুক্তরাষ্ট্রের কোচ

admin
মে ২৯, ২০২৪ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  বাংলাদেশের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জয় করেছে যুক্তরাষ্ট্র। ২৫ বছর আগে ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে এমন চমক দেখিয়েছিল বাংলাদেশও। কিন্তু এর পর বাংলাদেশের অর্জনটা খুব ভালো হয়নি।

টাইগারদের সাবেক আর যুক্তরাষ্ট্রের বর্তমান কোচ স্টুয়ার্ট ল বলছেন, এ ২৫ বছরে বাংলাদেশ এগোয়নি। টাইগার ক্রিকেট পিছিয়ে থাকার পেছনে দায়টা দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

স্টুয়ার্ট ল, যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের কোচ। তার অধীনে র্যাংকিংয়ে ৯-এ থাকা বাংলাদেশকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে ১৯তম যুক্তরাষ্ট্র। বর্তমানে মার্কিন দলের কোচ হলেও টাইগার ক্রিকেটে বেশ পরিচিত একটি নাম স্টুয়ার্ট ল। বছরের শুরুতেও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের যুবাদের হেড কোচের দায়িত্ব পালন করেছেন এ অজি। এর পর বিসিবি চুক্তি নবায়ন না করায় তিনি পাড়ি দেন যুক্তরাষ্ট্রে। এর আগে ২০১১-১২ সালে স্বল্প সময়ের জন্য বাংলাদেশ জাতীয় দলেরও হেড কোচের দায়িত্ব পালন করেছিলেন স্টুয়ার্ট ল। তার অধীনে এশিয়া কাপের ফাইনাল খেলেছিলেন সাকিব-মুশফিকরা।

বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে তাই ভালো জানাশোনা লর। সম্প্রতি আলজাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ দল সম্পর্কে এ অজি বলেন,  ‘২৫ বছরে বাংলাদেশ এগোয়নি। তারা যা কিছুই করছে, তা কাজে আসছে না। তাদের খুঁজে বের করতে হবে— কী করলে নিজেদের ছাপ রাখা যায়।’ ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের মতো পরাশক্তিকে হারিয়ে বিশ্ব ক্রিকেটকে নিজেদের আগামনী বার্তা জানান দিয়েছিল বাংলাদেশ। এরপর গত দুই যুগে বড় দলগুলোর বিপক্ষে কয়েকটি সিরিজ জিতলেও আইসিসি বা এসিসির কোনো টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে পারেননি লাল-সবুজের প্রতিনিধিরা। টাইগার ক্রিকেট পিছিয়ে থাকার জন্য তিনি দায় দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।