ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

‘৫ টাকার লেবু কীভাবে ১৫ টাকা হয়, বোধগম্য নয়’

admin
মার্চ ১১, ২০২৪ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক:টাঙ্গাইলে একটি লেবুর গড় দাম ৫ টাকা। সেই লেবু ঢাকার বাজারে বিক্রি হচ্ছে ১৫ টাকায়। ছোট একটা লেবুর দাম এত বেশি কীভাবে হচ্ছে, সেই হিসাব মেলাতে পারছেন না বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম। তাই ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে তিনি এ নিয়ে বিস্ময় প্রকাশ করেন। পাশাপাশি কারওয়ান বাজারসহ পাইকারি বাজারে অভিযানের নির্দেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

রাজধানীর মোহাম্মদপুর টাউন হল বাজারে গতকাল রোববার দুপুরে বাজার তদারকিতে গিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। টাউন হল বাজার ঘুরে তিনি কাঁচাবাজার বণিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, ‘মোহাম্মদপুর টাউন হল বাজারে এক হালি লেবুর দাম সর্বোচ্চ ৬০ টাকা। তাতে একেকটি লেবুর দাম পড়ে ১৫ টাকা।

অথচ আমি আমার নির্বাচনী এলাকা টাঙ্গাইলে খোঁজ নিয়ে জানলাম, সেখানে পাইকারিতে প্রতিটি লেবু ৫-৬ টাকায় বিক্রি হচ্ছে। অর্থাৎ ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঢাকায় এসে একটি লেবুর দাম বেড়ে তিন গুণ হয়ে যাচ্ছে। এ অঙ্ক কোনোভাবেই মিলছে না।’

প্রতিমন্ত্রী বলেন, ‘রোজায় লেবু, শসা ও বেগুনের চাহিদা একটু বেশি থাকে। এখন আপনারা খুচরা ব্যবসায়ীরা অভিযোগ করছেন, কারওয়ান বাজারের মতো পাইকারি বাজারে এসব পণ্যের দাম বেশি রাখা হচ্ছে। তাই আমরা সরকারের অন্য সংস্থার সঙ্গে মিলে উৎপাদন পর্যায় থেকে সবখানে নজরদারি বাড়াব। কেউ কারসাজি করে দাম বাড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।