ঢাকা২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

কিশোরগঞ্জে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

admin
এপ্রিল ৩০, ২০২৪ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :  কিশোরগঞ্জের অষ্টগ্রামে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন’ লঙ্ঘন করায় একটি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে দেওঘর ইউনিয়নের আলীনগর এলাকায় মেসার্স তাবিয়া ব্রিকস্ ইটভাটায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মেহেদী হাসান।

কিশোরগঞ্জের অষ্টগ্রামে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন’ লঙ্ঘন করায় একটি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে দেওঘর ইউনিয়নের আলীনগর এলাকায় মেসার্স তাবিয়া ব্রিকস্ ইটভাটায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মেহেদী হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মেসার্স তাবিয়া ব্রিকসের বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের একটি ধারা লঙ্ঘন করে দীর্ঘদিন ধরে ইট তৈরি ও ইটভাটা পরিচালনা করার অভিযোগ ছিল। বিষয়টি পরিবেশ অধিদপ্তরে নজরে এলে সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মেসার্স তাবিয়া ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া সাময়িকভাবে ইটভাটাটি বন্ধ করে দেওয়া হয় ও ভবিষ্যতে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন’ মেনে ইটভাটা পরিচালনার নির্দেশ দেন আদালত।

কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন জানান, আইন লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা অপরাধে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এমন অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।