ঢাকা১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

কারাগারে বিএনপি নেতাকর্মীর মৃত্যু, হয়রানির শিকার হচ্ছেন স্বজনরা

admin
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সরকারবিরোধী আন্দোলনে বিএনপির অসংখ্য নেতাকর্মী গ্রেফতার হয়ে কারাগারে গেছেন। অনেকেই কারাভোগ করে মুক্তি পেয়েছেন । কেউ কেউ ফিরেছেন লাশ হয়ে। কেউ এখনো বন্দিজীবন কাটাচ্ছেন। তবে কারা হেফাজতে মৃত্যুর বিষয়টি মেনে নিতে পারছেন না তাদের স্বজনরা।
স্বজনদের দাবি- রাজনৈতিক কারণেই কারা মৃত্যু হয়েছে তাদের। এদিকে, একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে নিঃস্ব, অসহায় ও মানবেতর দিনযাপন করছে পরিবারগুলো। অনিশ্চিত হয়ে পড়েছে স্ত্রী, ছেলেমেয়ের ভবিষ্যৎ। দল থেকে খোঁজ নিলেও স্বজন হারানোর আর্তনাদ যেন শেষই হচ্ছে না। গত ৬ মাসে কারা হেফাজতে ১৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে। বিএনপির দপ্তর থেকে বলা হয়েছে, এই সময়ে কারা হেফাজতে ১৫ নেতার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। নির্যাতন ও নিপীড়নের কারণে এ মৃত্যু বলে অভিযোগ দলটির।
বিএনপির একদফার আন্দোলনের মধ্যেই ১১ নভেম্বর গ্রেফতার হয়ে কারাগারে যান খুলনা বাটিয়াঘাটার যুবদল নেতা কামাল হোসেন মিজান। চলতি বছরের ৩ জানুয়ারি কারা হেফাজতে মৃত্যু হয় তার। ৩ ছেলেমেয়ে নিয়ে বর্তমানে অনেকটা অসহায় হয়ে পড়েছেন তার অসুস্থ স্ত্রী। পরিবারের একমাত্র উপার্জনকারী স্বামীকে হারিয়ে দিশেহারা তিনি। ঘিরে ধরেছে অভাব-অনটন। চিকিৎসা নিয়েও হিমশিম খাচ্ছেন। আর্থিক সংকটে ছেড়ে দিয়েছেন ভাড়া বাসাও। উঠেছেন মেয়ের সংসারে। অনিশ্চিত হয়ে পড়েছে ৬ বছর বয়সি একমাত্র ছেলের ভবিষ্যৎ।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যুগান্তরকে বলেন, সরকারের নির্যাতনের কারণে আমাদের অনেক নেতাকর্মীর কারাগারে মৃত্যু হয়েছে। এগুলো অস্বাভাবিক মৃত্যু। জেল কর্তৃপক্ষের অবহেলায় পরিকল্পিতভাবে এদের মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। নির্যাতনে অসুস্থ হলেও কোনো ওষুধ, চিকিৎসা দেওয়া হয়নি। অবিচার করেছে সরকার। এই নির্মমতার জন্য জনগণের মধ্যে একটা ক্ষোভ ও ক্রোধ দেখছি। প্রত্যেকেই চায় আন্দোলনের মধ্যদিয়ে এ সরকারের পতন হোক।
তিনি বলেন, কারা হেফাজতে নিহতদের পরিবারের পাশে দাঁড়ানো আমাদের একটি চলমান প্রক্রিয়া। সব সিনিয়র নেতারা টিম অনুযায়ী প্রতিদিন তাদের বাড়ি যাচ্ছে। সার্বিক খোঁজখবর নিচ্ছেন। যতটুকু সম্ভব বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সহযোগিতা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।