ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

 কিশোরগঞ্জের হাওরবেষ্টিত তিন উপজেলায় ২৩ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

admin
মে ১১, ২০২৪ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক : কিশোরগঞ্জের হাওরবেষ্টিত তিন উপজেলার ২৩ ইউনিয়নে ২৩ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। শুক্রবার রাত ১০টায় অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে বিদ্যুৎ সরবরাহ চালু করে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)।

কিশোরগঞ্জ পবিস সূত্র জানা যায়, গত বৃহস্পতিবার রাত ১১টায় কিশোরগঞ্জ গ্রিড উপকেন্দ্রের ৩৩কেভি সাবস্ট্রেশনের প্রটেনশিয়াল ট্রান্সফরমার (পিটি) বজ্রপাতে পুড়ে যায়।

এতে, হাওরাঞ্চলের তিন উপজেলার ৩৩কেভি বিদ্যুৎ সরবরাহ লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

এ সময় কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মিঠামইন জোনাল অফিসের অধীনে অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনের ২৪টি ইউনিয়নের ২৩টি ইউনিয়নে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে প্রায় ২৩ ঘণ্টা।

ফলে, ব্যবসা প্রতিষ্ঠান কল-কারখানা, হাসপাতাল ও অটোরিকশা চার্জসহ বিদ্যুৎ চালিত কাজ করতে গিয়ে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।চরম বিপাকে পড়েন নিম্ন আয়ের মানুষ। রাতে যানবাহনে চার্জ দিতে না পারায়, দিনে যাত্রী পরিবহন করতে পারেনি অটোচালকেরা।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) প্রকৌশলী ও কর্মীরা সমস্যার পর থেকে দিনব্যাপী প্রচেষ্টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করে রাত ১০টায়। এর আগে শুক্রবার বেলা দেড়টার দিকে জরুরি ভিত্তিতে করিমগঞ্জ থেকে বিকল্প উপায়ে তিনটি উপজেলা সদর ফিডারে বিদ্যুৎ সরবরাহ চালু করে।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মিঠামইন জোনাল অফিসের অধীনে প্রায় ৭৪ হাজার গ্রাহক রয়েছে। অষ্টগ্রামে প্রায় ২৯ হাজার, মিঠামইনে ২৫ হাজার ও ইটনা আংশিকে ২০ হাজার গ্রাহক রয়েছে।

মিঠামইন পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারী ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী দেবাশীষ কুমার তালুকদার প্রান্ত বলেন,  গত বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ গ্রিডে সমস্যা হয়।  প্রকৌশলী ও পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্টদের বিরামহীন চেষ্টায় গতকাল রাত ১০টায় তিন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।