ঢাকা১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত

বুয়েটে ছাত্র রাজনীতি চলবে: হাইকোর্টের আদেশ

admin
এপ্রিল ১, ২০২৪ ৪:০৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি চলবে বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ২০১৯ সালের দেওয়া বিজ্ঞপ্তি স্থগিত করে এই আদেশ দেওয়া হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বুয়েটে সব ধরনের সংগঠনের ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হয়েছিল।

সোমবার (১ এপ্রিল)  দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ একটি রিটের শুনানি নিয়ে এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জরুল হক।

এর আগে বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা ইমতিয়াজ রাব্বি ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন। রিটে শিক্ষা সচিব, বুয়েটের ভিসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

গত ২৭ মার্চ রাত ১টার দিকে ছাত্রলীগের শীর্ষ নেতাদের নেতৃত্বে বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন ছাত্রলীগের একদল নেতাকর্মী। এর প্রতিবাদে শুক্রবার আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এসময় তারা ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করাসহ ৬ দফা দাবি পেশ করেন। যার প্রেক্ষিতে বুয়েটের প্রশাসন আংশিক দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়টির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েটে জোরালোভাবে ছাত্ররাজনীতি বন্ধের দাবি ওঠে। এরপর বুয়েটে নিষিদ্ধ করা হয় ছাত্ররাজনীতি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।