ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ৪৭ জনকে আসামি করে মামলা

admin
জুন ৭, ২০২৪ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দৈ. কি.ডেস্ক :   কিশোরগঞ্জের ভৈরবে ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা, অবৈধ প্রভাব বিস্তার ও জোর করে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ৪৭ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে।

বুধবার (৫ জুন) রাতে উপজেলার সাদেকপুর ইউনিয়নের মৌটুপী প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার এনামুল হক বাদী হয়ে মামলাটি করেন।

ভৈরব উপজেলা পরিষদের নির্বাচনের দিন ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্বে ছিলেন এনামুল হক। ভোটগ্রহণ চলাকালে আসামিরা বিশৃঙ্খলা সৃষ্টি করে ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে গেলে দুপুর ২টায় কেন্দ্রটিতে ভোটগ্রহণ বন্ধ করে দেন তিনি। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও টহলরত নির্বাহী ম্যাজিস্ট্যাট খবর পেয়ে ওই ভোটকেন্দ্রে গিয়ে দুজনকে গ্রেফতার করেন।

তারা হলেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিব কর্তা (২৭) ও রাকিবুল হাসান (৩১)। বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে তাদের কিশোরগঞ্জ আদালতে চালান দেওয়া হয়।

মামলায় ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ ও বিএনপির পদধারী কয়েকজন নেতা রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, মৌটুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালে ঘোড়া প্রতীকের জাহাঙ্গীর আলম সেন্টুর (উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) পক্ষে কেন্দ্রের এজেন্ট রকিব কর্তাসহ আসামিরা ওই কেন্দ্রে প্রভাব বিস্তার করে বিশৃঙ্খলা সৃষ্টি ও ব্যালট বাক্স ছিনিয়ে নেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাসহ টহলরত ম্যাজিস্ট্রেট গিয়ে ব্যালট বাক্সটি উদ্ধার করেন।

এসময় দুজনকে আটক করে পুলিশ। পরে উদ্ধার ব্যালট বাক্সটির সিল খোলা পেলে প্রিসাইডিং অফিসার দুপুর আড়াইটায় ভোটগ্রহণ স্থগিত করে দেন।

এ বিষয়ে ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রভাষক এনামুল হক সোহান বলেন, সকাল ৮টা থেকে কেন্দ্রে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ চলছিল। দুপুর ২টার দিকে হঠাৎ আসামিরা সংঘবদ্ধ হয়ে একটি ব্যালট বাক্স ছিনতাই করেন। তারা প্রভাব বিস্তার করে ঘোড়া প্রতীকে ব্যালটে সিল মারার চেষ্টা করেন। এতে আমি বাধা দিলে তারা আমার ওপর চড়াও হন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।