ঢাকা২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান চান না বীর মুক্তিযোদ্ধা হারিছ মিয়া

admin
মে ১৩, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী কোনো মুক্তিযোদ্ধা মারা গেলে জানাজার আগে রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) দিতে হয়। রাষ্ট্রীয় সম্মান ছাড়া কোনো মুক্তিযোদ্ধাকে দাফন করা যায় না। এবার সেই রাষ্ট্রীয় সম্মান না দিতে স্থানীয় প্রশাসনের কাছে চিঠি লিখেছেন বীর মুক্তিযোদ্ধা মো. হারিছ মিয়া।

তিনি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার গোবরিয়া ফকিরপাড়া এলাকার বাসিন্দা (ভারতীয় তালিকা নং- ১২২৯২)। যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ঘটনাটি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার গোবরিয়া ফকিরপাড়া এলাকার।

সেই চিঠিতে লেখা রয়েছে, আমি নিম্ন স্বাক্ষরকারী একজন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত নায়েক সিগন্যাল অব বিজিবি। আপনার জ্ঞাতার্থে জানাইতেছি যে, মুক্তিযোদ্ধাদের মৃত্যুকালীন নামাজে জানাজার পূর্বে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ হতে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদানকালে পুলিশদল কর্তৃক যে বিউগল (বাঁশি) বাজানো হয় ও এক মিনিট নিরবতা পালন করা হয় তাহা ইসলামিক রীতির সঙ্গে সম্পূর্ণ সাংঘর্ষিক ও বেমানান বলে প্রতীয়মান হওয়ায় মৃত্যুর পূর্বেই আমি ওই গার্ড অব অনার নেওয়া থেকে অব্যাহতি চাই। এছাড়া মহিলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যেন আমার নামাজে জানাজায় শরীক না হয়।

বীর মুক্তিযোদ্ধা মো. হারিছ মিয়া চিঠির বিষয়টি নিশ্চিত করে বলেন, আমার লেখা চিঠি ফেসবুকে ভাইরাল হয়েছে সবার কাছে শুনেছি। সম্ভবত ছেলের মাধ্যমেই ছড়িয়েছে।

চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম জানান, বীর মুক্তিযোদ্ধা হারিছ মিয়া যেমন ইচ্ছা করবেন তেমনই হবে। এ বিষয়ে আমি ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।