ঢাকা১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অপরাধ
  5. অর্থনীতি
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য প্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বাণিজ্য
  15. বিনোদন

সুষ্ঠু ভোটের প্রধান চ্যালেঞ্জ মন্ত্রী-এমপির স্বজন

admin
এপ্রিল ১৭, ২০২৪ ৯:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনের অনিয়ম নিয়ে সমকালের প্রধান শিরোনাম ‘সুষ্ঠু ভোটের প্রধান চ্যালেঞ্জ মন্ত্রী-এমপির স্বজন’।

প্রতিবেদনে বলা হচ্ছে, জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলার ভোটেও আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ নেই মাঠে।তবু তৃণমূল আওয়ামী লীগে আতঙ্ক ছড়াচ্ছেন মন্ত্রী এমপির আশীর্বাদপুষ্ট প্রার্থীরা।প্রথম ধাপের অধিকাংশ উপজেলায় স্থানীয় এমপির ঘনিষ্ঠজন প্রভাব বিস্তারের চেষ্টা করছেন।ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রতীকে প্রার্থী না দিলেও তারাই নিজেদের দলের প্রার্থী হিসেবে প্রচার করছেন।

প্রতিবেদনে বলা হয়েছে,প্রথম ধাপের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে নাটোরের সিংড়ায় দেলোয়ার হোসেন নামে একজনকে অপহরণের অভিযোগ উঠেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবীবের বিরুদ্ধে এ অভিযোগের প্রাথমিক সত্যতাও পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে পাল্টাপাল্টি প্রার্থী হওয়া নিয়ে ক্ষমতাসীনদের ঘরোয়া বিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। অনেক স্থানে পরিস্থিতি সহিংসতায় রূপ নিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইসি সচিবালয় সূত্র জানিয়েছে, নাটোরের সিংড়ার ঘটনায় কমিশনের নির্দেশে প্রাথমিক তদন্তের কাজ শেষ করে প্রতিবেদন জমা দিয়েছে স্থানীয় প্রশাসন। আজ বুধবার বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সভাপতিত্বে কমিশন সভায় বসছে। সেখানে নাটোরের তদন্ত প্রতিবেদন উপস্থাপন করা হতে পারে। এ ছাড়া ওই বৈঠক থেকে তৃতীয় ধাপের তপশিল অনুমোদনের প্রস্তুতিও রয়েছে।

প্রথম ধাপে ১৫০ উপজেলায় বিএনপি-জামায়াতের অনেকে মনোনয়নপত্র জমা দিলেও তাদের অধিকাংশ কেন্দ্রের নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার করতে যাচ্ছেন। দলীয়ভাবে আওয়ামী লীগ এবার প্রার্থী মনোনয়ন দেয়নি। ফলে এক উপজেলায় দলীয় পদধারী একাধিক নেতা প্রার্থী হচ্ছেন।

পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রীর বরাত দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিকে হস্তক্ষেপ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে প্রশাসনও কোনো হস্তক্ষেপ করবে না। নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। এক প্রার্থীকে অপহরণের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার সচেষ্ট। প্রশাসনিকভাবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।