ঢাকা২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. ! Без рубрики
  2. Echt Geld Casino
  3. test2
  4. অর্থনীতি
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্য প্রযুক্তি
  11. দেশজুড়ে
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বাণিজ্য
  14. বিনোদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্তঅগ্রিম টিকিট বিক্রি করা হবে

admin
মার্চ ১৩, ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারের ঈদেও ট্রেনের আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১১ এপ্রিল সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির তারিখও প্রায় চূড়ান্ত করা হয়েছে। ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত টানা ৭দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে। অন্যান্য বছর পাঁচ দিন অগ্রিম টিকিট দেয়া হতো।বুধবার (১৩ মার্চ) দুপুরে রেল ভবনে ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে প্রস্তুতি সভা ডেকেছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। সভা শেষে অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি আনুষ্ঠানিক ঘোষণা করবেন তিনি।রেলওয়ে সূত্রে জানা গেছে, প্রথম দিন চার এপ্রিলের অগ্রিম টিকিট কিনতে পারবেন যাত্রীরা। এভাবে পর্যায়ক্রমে টিকিট দেয়া হবে। পূর্বাঞ্চল অংশের যাত্রীরা অগ্রিম টিকিট পাবেন সকালে। পশ্চিমের যাত্রীদের জন্য বিকালে টিকিট বিক্রি হবে। গত বছরের মতো এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি বিক্রির সিদ্ধান্ত হয়েছে। অনলাইনে টিকিট কালোবাজারি রোধে বিশেষ ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রতি বছরের মতো এবারো আন্তঃনগর সবকটি ট্রেনে বাড়তি বগি যুক্ত করা হচ্ছে। ঈদ উপলক্ষে বাতিল করা হবে রেলের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন।

এদিকে রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বলেন, এবারের ঈদযাত্রার টিকিট বিক্রিতে কোনো ধরনের যেন বিড়ম্বনা না থাকে- এ ব্যাপারে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। অনলাইনে টিকিট কালোবাজারি যেন না হয় এজন্য সর্বোচ্চ সতর্ক হয়ে দায়িত্ব পালন করা হবে।

ঈদ উপলক্ষে সাতজোড়া স্পেশাল ট্রেন পরিচালনার কথা জানিয়ে তিনি বলেন, চার এপিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত ঈদের ফিরতি টিকিট বিক্রি হবে। যাত্রী ভোগান্তি কমাতে ক্যান্টনমেন্ট থেকে ৩/৪টি ও জয়দেবপুর রেল স্টেশন থেকে ২টি ট্রেন পরিচালনা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।